নয়াদিল্লি, উত্তর রেলওয়ে অমৃত ভারত প্রকল্পের অধীনে সংস্কারের জন্য নতুন দিল্লি রেলওয়ে স্টেশন বন্ধ করার বিষয়ে মিডিয়া প্রতিবেদনগুলিকে খারিজ করেছে৷

"নতুন দিল্লি রেলওয়ে স্টেশন বন্ধ হওয়ার খবরের বিষয়ে, আমি স্পষ্ট করে দিয়েছি যে স্টেশনে ট্রেন চলাচল বন্ধ করার কোনো তাৎক্ষণিক পরিকল্পনা নেই," উত্তর রেলওয়ের প্রধান জনসংযোগ কর্মকর্তা দীপক কুমার বলেছেন।

কুমারের মতে, বেশ কয়েকটি সংবাদ ওয়েবসাইট প্রকাশিত হয়েছে যে রেলওয়ে নতুন দিল্লি স্টেশন থেকে সমস্ত ট্রেন চলাচল বন্ধ করে দেবে এবং এটি জাতীয় রাজধানীর অন্যান্য স্টেশনে স্থানান্তরিত করবে।

"এই ধরনের প্রতিবেদনগুলি বিভ্রান্তিকর এবং সাধারণ মানুষের মধ্যে অপ্রয়োজনীয় বিভ্রান্তির কারণ," কুমার বলেছিলেন।

রেল মন্ত্রক এই বিষয়ে একটি স্পষ্টীকরণও জারি করেছে যা বলেছে যে "মিডিয়ার কিছু অংশ রিপোর্ট করেছে যে নতুন দিল্লি রেলওয়ে স্টেশনটি এই বছরের শেষ নাগাদ পুনঃউন্নয়ন কাজের জন্য বন্ধ হয়ে যাবে৷ এটি ঘোষণা করা হচ্ছে যে নতুন দিল্লি রেলওয়ে স্টেশন কখনই বন্ধ করা হবে না।”

“এটি লক্ষ করা যেতে পারে যে যখন একটি রেলওয়ে স্টেশন পুনর্নির্মাণের মধ্য দিয়ে যায়, তখন একটি ফে ট্রেন প্রয়োজন অনুযায়ী বাঁকানো/নিয়ন্ত্রিত হয়। ট্রেনের suc ডাইভারশন/নিয়ম সম্পর্কে তথ্য আগে থেকেই অবহিত করা হয়, "এটি বলে।

মন্ত্রক 2023 সালে অমৃত ভারত স্টেশন স্কিম (ABSS) চালু করেছিল এবং এখন পর্যন্ত 1,321টি স্টেশন, মোট 7,000টির মধ্যে, সারা দেশে বিভিন্ন রেলওয়ে জোন এবং বিভাগে পুনর্নির্মাণের জন্য চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে নয়াদিল্লি স্টেটিওও রয়েছে।

এসব স্টেশনের অনেকগুলো উন্নয়নের বিভিন্ন পর্যায়ে থাকলেও কিছু স্টেশনের কাজ এখনো শুরু হয়নি।

এই প্রকল্পের লক্ষ্য বছরের পর বছর ধরে যাত্রীদের সংখ্যা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে যাত্রী সুবিধার উন্নতি করা।

“যেহেতু অনেক জায়গায় পুনঃউন্নয়ন কাজ চলছে, তাই অনুমান করা হচ্ছে যে নতুন দিল্লী স্টেশন পুনঃউন্নয়নের জন্য বন্ধ করে দেওয়া হবে যা এখন পর্যন্ত ভুল, এমন কোন পরিকল্পনা নেই। এটির পুনঃউন্নয়ন বাকি আছে তবে এটি এমনভাবে ঘটবে যাতে সাধারণ মানুষ কোনও অসুবিধার মুখোমুখি না হয়, "একজন রেল কর্মকর্তা বলেছেন।