একটি ভিডিও বার্তায় তিনি বলেন, "এটি সমস্ত ভারতীয়দের জন্য একটি গর্বের মুহূর্ত যে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাশিয়ার সর্বোচ্চ সম্মান 'অর্ডার অফ সেন্ট অ্যান্ড্রু দ্য অ্যাপোস্টল'-এ ভূষিত হয়েছেন।"

রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন মঙ্গলবার দুই নেতার মধ্যে দ্বিপাক্ষিক আলোচনার পরে গ্র্যান্ড ক্রেমলিন প্যালেসে আয়োজিত একটি সংক্ষিপ্ত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদিকে দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় আদেশ প্রদান করেন।

"প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে, বিশ্ব মঞ্চে ভারতের সম্মান, সম্মান এবং আত্মসম্মান ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। প্রধানমন্ত্রীর দেওয়া এই সম্মানটি 'নয়া ভারত, সশক্ত ভারত'-এর ক্রমবর্ধমান খ্যাতির প্রতীক। ভারত, ভারত ক্ষমতায়িত)' বিশ্ব মঞ্চে,” বলেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী।

প্রধানমন্ত্রীর "অবিশ্বাস্য বৈশ্বিক অবদান" এর উপর জোর দিয়ে তিনি বলেছিলেন যে প্রধানমন্ত্রী মোদী শুধুমাত্র ভারতের প্রিয় নেতা ছিলেন না, বৈশ্বিক মঞ্চে তাঁর অবদানও ছিল চমৎকার, এবং বিশ্ব নেতা হিসাবে তাঁর ভাবমূর্তি ছিল "সমস্ত ভারতীয়দের জন্য গর্বের বিষয়।"

"বিশ্বের অনেক দেশ প্রধানমন্ত্রী মোদিকে তাদের সর্বোচ্চ বেসামরিক পুরস্কারে ভূষিত করেছে। উপরন্তু, পরিবেশ, নিরাপত্তা, শক্তি এবং বিশ্ব শান্তির ক্ষেত্রে তার উল্লেখযোগ্য কাজের জন্য অনেক আন্তর্জাতিক প্রতিষ্ঠান তাকে পুরস্কৃত করেছে," তিনি যোগ করেছেন, "এই ঐতিহাসিক অর্জনের জন্য আমি প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই।"

মঙ্গলবার ক্রেমলিন জানিয়েছে যে রাশিয়া ও ভারতের মধ্যে বিশেষ সুবিধাপ্রাপ্ত কৌশলগত অংশীদারিত্ব এবং দুই দেশের জনগণের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উন্নয়নে অসামান্য পরিষেবার জন্য প্রধানমন্ত্রী মোদীকে এই সম্মান দেওয়া হয়েছে।

"অর্ডার অফ সেন্ট অ্যান্ড্রু দ্য অ্যাপোস্টেল পেয়ে সম্মানিত। আমি এটি ভারতের জনগণকে উৎসর্গ করছি," পুরস্কার গ্রহণের পর প্রধানমন্ত্রী মোদি বলেন।