নয়াদিল্লি, কংগ্রেস সোমবার অভিযোগ করেছে যে মোদি সরকার "বেসরকারীকরণের মাধ্যমে সংরক্ষণগুলিকে কমিয়ে দিয়েছে এবং দাবি করেছে যে বিজেপির "স্বেচ্ছায় রাষ্ট্রীয় সম্পদের কিছু "প্রধানমন্ত্রীর বন্ধুদের কাছে হস্তান্তর" দেখায় যে তার পক্ষে কর্পোরেট স্বার্থ সর্বদা তুচ্ছ হবে। মানুষের মঙ্গল।

কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেছেন যে প্রতিটি বেসরকারিকরণের সাথে আমি দলিত, আদিবাসী, ওবিসি পরিবারের জন্য চাকরিতে সংরক্ষণের অবসান ঘটিয়েছি।

"প্রতিটি চুক্তিবদ্ধকরণ দলিত আদিবাসী এবং ওবিসি পরিবারগুলির জন্য সংরক্ষণকে পাশ কাটিয়ে যাওয়ার একটি উপায়," তিনি X-এর একটি পোস্টে বলেছেন৷

"মোদী সরকার বেসরকারীকরণের মাধ্যমে সংরক্ষণগুলিকে কমিয়ে দিয়েছে। এইগুলি হল: PM মোদির অন্যা কাল-এ 2.7 লক্ষ কেন্দ্রীয় PSU কর্মী তাদের চাকরি হারিয়েছে। চুক্তি কর্মীদের অংশ 2013 সালে 19% থেকে 2022 সালে 43% হয়েছে! P Modi 1991 সালে বিনিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে সমস্ত বিনিয়োগের 72% তত্ত্বাবধান করেছে," রমেশ বলেছিলেন।

তিনি বলেন, প্রতিটি বেসরকারীকরণের সাথে দলিত, আদিবাসী এবং ওবিসি পরিবারের জন্য সংরক্ষণ এবং চাকরির সমাপ্তি ঘটে।

"প্রতিটি চুক্তিবদ্ধকরণ দলিত আদিবাসী এবং ওবিসি পরিবারগুলির জন্য সংরক্ষণকে পাশ কাটিয়ে যাওয়ার একটি উপায়," রমেশ বলেছিলেন।

পিএসইউগুলি পিছিয়ে পড়া অঞ্চলগুলির উন্নয়ন এবং দুর্বল সম্প্রদায়ের জন্য কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে উভয়ই অন্তর্ভুক্তিমূলক বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, তিনি বলেছিলেন।

রমেশ অভিযোগ করেছেন, "বিজেপির স্বেচ্ছায় রাষ্ট্রীয় সম্পত্তি প্রধানমন্ত্রীর কয়েক জন বন্ধুর কাছে অপ্রত্যাশিত মূল্যে হস্তান্তর করা এবং এর পরে ব্যাপক চাকরির ক্ষতির বিষয়টি তুলে ধরেছে যে প্রধানমন্ত্রী মোদীর জন্য কর্পোরেট স্বার্থ সর্বদা মানুষের মঙ্গলকে অগ্রাহ্য করবে," রমেশ অভিযোগ করেছেন।

"আপনি এটিকে বেসরকারীকরণ বা 'নগদীকরণ' বলুন না কেন -- যেহেতু তারা ক্রমবর্ধমানভাবে অবলম্বন করেছে - এটি এখনও জাতীয় স্বার্থের বিক্রি এবং সামাজিক ন্যায়বিচারের নীতিগুলিকে হ্রাস করা, কংগ্রেস সাধারণ সম্পাদক বলেছেন৷

তিনি অভিযোগ করেছেন যে গত 1 বছরে পিএসইউগুলির একটি নির্বিচারে বিক্রি হয়েছে এবং লক্ষ লক্ষ সরকারি চাকরি হারানোর কারণে সংরক্ষণ ব্যর্থ হয়েছে।