দিনের প্রথম দিকে রাফাহ ক্রসিংয়ের কাছে একজন মিশরীয় সৈন্যকে হত্যার বিষয়ে মন্তব্য করে, সূত্রটি বলেছে যে দায়িত্ব নির্ধারণ এবং ভবিষ্যতে এর পুনরাবৃত্তি রোধ করার জন্য ঘটনার বিবরণ খুঁজে বের করার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সিনহুয়া নিউ এজেন্সি জানিয়েছে, গাজার সাথে রাফাহ সীমান্ত এলাকায় মিশরীয় সেনাবাহিনী দিনের শুরুতে একটি গুলির ঘটনায় একজন মিশরীয় সীমান্তরক্ষীকে হত্যার ঘোষণা দিয়েছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীও নিশ্চিত করেছে যে সোমবার রাফাহ ক্রসিংয়ের কাছে ইসরায়েলি এবং মিশরীয় সৈন্যদের মধ্যে গুলি বিনিময়ের খবর ইসরায়েলি মিডিয়া রিপোর্ট করার পর "মিশরীয় সীমান্তে" একটি "শুটিংয়ের ঘটনা" ঘটেছে।

এদিকে, মিশরীয় নিরাপত্তা সূত্র বলেছে যে ঘটনাটির প্রাথমিক তদন্তে ইঙ্গিত দেওয়া হয়েছে যে ইসরায়েলি বাহিনীর একটি ফিলিস্তিনি জঙ্গিদের মধ্যে একটি গুলির ঘটনা ঘটে, যার ফলে বিভিন্ন দিক থেকে গুলি শুরু হয় এবং মিশরীয় সৈন্যকে "প্রতিরক্ষামূলক ব্যবস্থা" নিতে উদ্বুদ্ধ করে।

সূত্রটি নিশ্চিত করেছে যে আন্তর্জাতিক সম্প্রদায়কে গাজার সাথে মিশরীয় সীমান্তে পরিস্থিতির গুরুতরতার বিষয়ে দায়িত্ব বহন করতে হবে, শুধুমাত্র নিরাপত্তার উদ্দেশ্যে নয়, যুদ্ধ-বিধ্বস্ত ছিটমহলে মানবিক সহায়তার প্রবেশের জন্যও।