মিরাট (ইউপি), একটি ব্যাঙ্কের কালেকশন এজেন্টের কাছ থেকে লক্ষাধিক টাকা লুট করার অভিযোগে জড়িত দুই ব্যক্তিকে এখানে পুলিশের সাথে এনকাউন্টারের পরে গ্রেপ্তার করা হয়েছে, কর্মকর্তারা মঙ্গলবার বলেছেন।

সোমবার গভীর রাতে মিরাটে এনকাউন্টারের সময় তাদের একজন পায়ে গুলিবিদ্ধ হয়েছিল, অন্য একজনকে ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করার সময় ধরা পড়েছিল, তারা বলেছে।

পুলিশ জানিয়েছে, টিপি নগরের ভোলা রোডে উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের কালেকশন এজেন্টকে ডাকাতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। বাকি দুজনের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

11 সেপ্টেম্বর, কিছু লোক একটি মোটরসাইকেলে এসেছিল এবং কালেকশন এজেন্টের কাছ থেকে প্রায় 3 লক্ষ টাকা লুট করেছে এবং একটি ট্যাবলেট, একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফোন কেড়ে নিয়েছে বলে অভিযোগ, পুলিশ সুপারিনটেনডেন্ট (শহর) আয়ুশ বিক্রম সিং বলেছেন।

কালেকশন এজেন্ট প্রহ্লাদ সিং-এর অভিযোগের ভিত্তিতে পুলিশ টিপি নগর থানায় একটি মামলা দায়ের করেছে। অভিযুক্তদের খোঁজে পুলিশের একটি দল গঠন করা হয়েছে বলে জানান এসপি।

ওই কর্মকর্তা বলেন, ডাকাতির সঙ্গে জড়িতদের মধ্যে দুজন আরেকটি অপরাধ করার পরিকল্পনা করছে বলে পুলিশ তথ্য পেয়েছে।

পুলিশের দল মালয়ানা-বাম্বা এলাকায় পৌঁছে এবং দুজনকে ঘিরে ফেলে, যারা তাদের উপর গুলি চালায় বলে অভিযোগ। পাল্টা গুলিবর্ষণে, ভীম (24) পায়ে গুলিবিদ্ধ হন, অফিসার বলেন, তাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনাস্থল থেকে তার সহযোগী অর্জুনকে (২৭) গ্রেফতার করা হয়েছে বলে এসপি জানিয়েছেন।

অভিযুক্তদের দেওয়া তথ্যের ভিত্তিতে, নগদ 1.5 টাকা উদ্ধার করা হয়। ডাকাতির ঘটনায় ব্যবহৃত মোটরসাইকেল ও একটি দেশীয় পিস্তলও উদ্ধার করেছে পুলিশ।

তাদের সহযোগীদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে বলেও জানান তিনি।