দুপুর ১.২০ মিনিটে কাউয়াই পুলিশ ডিসপ্যাচ ঘটনার রিপোর্ট পায়। বৃহস্পতিবার স্থানীয় সময়, কাউয়াই কাউন্টি তার ফেসবুক পৃষ্ঠায় পোস্ট করা একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, আলি কাউয়াই এয়ার ট্যুরস অ্যান্ড চার্টার্সের একটি হেলিকপ্টার দুর্ঘটনায় জড়িত ছিল, বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে ইউএস কোস্ট গার্ড, কাউই পুলিশ বিভাগ, কাউই ফায়ার বিভাগ এবং কাউই ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি সহ একাধিক সংস্থা এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়েছে।

একটি প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, একটি উপকূলীয় পথ বরাবর হাইকাররা হেলিকপ্টারটি পানিতে বিধ্বস্ত হতে দেখেছে এবং ঘটনাটি পাঠানোর জন্য জানিয়েছে।

আধিকারিকরা জানিয়েছেন যে দুপুর ২.২৫ মিনিটে একজনকে উদ্ধার করা হয়েছে। স্থানীয় সময় এবং মৃত নিশ্চিত. একাধিক সংস্থা জাহাজে থাকা অন্য দুজনের জন্য অনুসন্ধান এবং পুনরুদ্ধারের অভিযান চালিয়ে যাচ্ছে।

"আমাদের হৃদয় এই ট্র্যাজেডির দ্বারা প্রভাবিত পরিবারগুলির কাছে যায়। আমরা নিখোঁজ ব্যক্তিদের সনাক্ত করতে এবং এই কঠিন সময়ে সহায়তা প্রদানের জন্য আমাদের অংশীদারদের সাথে কাজ চালিয়ে যাব," সংবাদ বিজ্ঞপ্তিতে কাউই পুলিশ প্রধান টড রেবাক বলেছেন, "আমাদের বহু -এজেন্সি প্রতিক্রিয়া অনুসন্ধান এবং পুনরুদ্ধারের প্রচেষ্টার উপর দৃষ্টি নিবদ্ধ করে।"

কাউই কাউন্টির মেয়র ডেরেক কাওয়াকামি উল্লেখ করেছেন, "যদিও আমরা এই মুহূর্তে ঘটনার আশেপাশের সমস্ত বিবরণ জানি না, আমরা জানি যে আমাদের প্রথম প্রতিক্রিয়াকারীরা এই জরুরি অপারেশনে তারা যা যা করতে পারে তা করছে।"

"দ্য গার্ডেন আইল্যান্ড" ডাকনাম, কাউই হল সমস্ত প্রধান হাওয়াইয়ান দ্বীপপুঞ্জের মধ্যে প্রাচীনতম এবং হাওয়াইয়ান দ্বীপপুঞ্জের সবচেয়ে বেশি পরিদর্শন করা দ্বীপগুলির মধ্যে একটি।

ইউএস ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন নিশ্চিত করেছে যে দুর্ঘটনায় জড়িত হেলিকপ্টারটি একটি রবিনসন R44।

Alii Kauai Air Tours and Charters'র ওয়েবসাইট অনুসারে, Robinson R44 হল একটি চার-সিটের হালকা হেলিকপ্টার যা 1992 সাল থেকে রবিনসন হেলিকপ্টার কোম্পানি দ্বারা উত্পাদিত হয় এবং এটি 1999 সাল থেকে প্রতি বছর বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া সাধারণ বিমান চলাচলের হেলিকপ্টার।

আলি কাউয়াই এয়ার ট্যুরস অ্যান্ড চার্টারস বলেছে যে এটি "কাউইতে একমাত্র হাওয়াইয়ান মালিকানাধীন এবং পরিচালিত বিমান ভ্রমণ কোম্পানি" এবং "হাওয়াই দ্বীপে 32 বছরের বেশি উড়ার অভিজ্ঞতা রয়েছে।"