ওয়াশিংটন, মার্কিন প্রেসিডেন্ট জো বিডেন তার পূর্বসূরি এবং রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে ওয়াশিংটনের রাজনৈতিক ও মিডিয়া অভিজাতদের জন্য বার্ষিক নৈশভোজে ভাজালেন এবং তার বয়সে মজা করে বলেছেন, "আমি একজন প্রাপ্তবয়স্ক মানুষ একজন ছয় বছর বয়সের বিরুদ্ধে উঠছি। " "আমি যাচ্ছি."

শনিবারের হোয়াইট হাউস করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন (ডব্লিউএইচসিএ) নৈশভোজ 81 বছর বয়সী বিডেনকে 77 বছর বয়সী ট্রাম্পের হাস্যকর সমালোচনা চালিয়ে যাওয়ার জন্য প্ল্যাটফর্ম সরবরাহ করেছিল।

হাই-প্রোফাইল ইভেন্টটি ইসরাইল-হামাস যুদ্ধের বিডেনের পরিচালনা নিয়ে ক্রমবর্ধমান বিরোধিতার পটভূমিতে হয়েছিল।

"অবশ্যই, 2024 সালের নির্বাচন পুরোদমে চলছে এবং হ্যাঁ, বয়স একটি সমস্যা: আমি একজন প্রাপ্তবয়স্ক মানুষ এবং আমি একটি 6 বছর বয়সী শিশুর বিরুদ্ধে লড়াই করছি," বিডেন প্রায় 10 মিনিটের বক্তৃতায় বলেছিলেন। "প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্পের কাছে, যাকে তিনি "স্লিপি ডন" বলেছিলেন।" প্রায় 3,000 সাংবাদিক, সেলিব্রিটি এবং রাজনীতিবিদদের সাথে কথা বলতে গিয়ে বিডেন বলেছিলেন, "বয়সই একমাত্র জিনিস যা আমাদের মধ্যে মিল রয়েছে। আমার ভাইস প্রেসিডেন্ট সত্যিই আমাকে সমর্থন করেন।

“ডোনাল্ড সম্প্রতি কিছু কঠিন দিন পার করেছেন। আপনি এটিকে 'ঝড়ো আবহাওয়া' বলতে পারেন, বিডেন বলেছেন, স্টর্মি ড্যানিয়েলসের একটি তির্যক উল্লেখ, একজন পর্ণ অভিনেত্রী যিনি দাবি করেছেন যে তার একটি সম্পর্ক ছিল এবং 2018 সালের নির্বাচনের আগের দিনগুলিতে চুপচাপ অর্থ প্রদান পেয়েছিল যার কেন্দ্রে একটি চুক্তি ছিল। ইয়র্ক ট্রায়াল।

রাষ্ট্রপতি তার পুনঃনির্বাচন প্রচারণার মধ্যে একটি বৈসাদৃশ্য আঁকেন, যা গত মাসে তার স্টেট অফ দ্য ইউনিয়ন ভাষণ এবং ট্রাম্পের থেকে তীব্রতর হয়েছে। বিডেন এবং ট্রাম্প উভয়েই 5 নভেম্বর রাষ্ট্রপতির প্রাথমিকের জন্য তাদের নিজ নিজ দলের মনোনয়ন জিততে প্রয়োজনীয় প্রতিনিধিদের সুরক্ষিত করেছেন। দৌড়, যা তার 2020 সালের নির্বাচনী প্রতিযোগিতার পুনরাবৃত্তি হবে।

ট্রাম্পকে লক্ষ্য করে বেশ কয়েকটি কৌতুক করার পরে, বিডেন সাংবাদিক, আইন প্রণেতা এবং সেলিব্রিটিদের সামনে তার 2024 এর প্রতিদ্বন্দ্বী সম্পর্কে আরও নিষ্ঠুর সুরে কথা বলেছিলেন।

পরাজিত প্রাক্তন রাষ্ট্রপতি আপনার গণতন্ত্রের উপর আক্রমণের কথা গোপন করেননি। তিনি বলেছিলেন যে তিনি প্রথম দিন থেকেই স্বৈরশাসক হতে চেয়েছিলেন। এইচ সমর্থকদের বলে যে তিনি তাদের প্রতিশোধ এবং প্রতিশোধ। ইসরায়েল-হামাস যুদ্ধের মিডিয়া কভারেজ এবং প্রশাসনের দ্বন্দ্ব পরিচালনার প্রতিবাদকারী বিক্ষোভকারীরা ওয়াশিংটন হিলটন ভেন্যুর কাছে জড়ো হয়েছিল - এবং বাইডেন তার বক্তৃতার সময় বিক্ষোভ বা সংঘর্ষের সরাসরি কোনও উল্লেখ করেননি। ,

সাংবাদিক এবং সেলিব্রিটিরা ওয়াশিংটন হিলটনে প্রবেশ করার সাথে সাথে, বিক্ষোভকারীরা তাদের বিরুদ্ধে ইসরায়েল-হামাস যুদ্ধের রাষ্ট্রপতির পরিচালনাকে অবমূল্যায়ন করার জন্য অভিযুক্ত করে এবং চিৎকার করে বলেছিল, "আপনি লজ্জা পান!" গাজায় সাংবাদিক হত্যার বিরুদ্ধে কথা বলার আহ্বান জানান তিনি।

হামাসের 7 অক্টোবরের হামলার পর থেকে, অন্তত 97 সাংবাদিক - যাদের মধ্যে 92 জন ফিলিস্তিনি - এই অঞ্চলে নিহত হয়েছে, সাংবাদিকদের সুরক্ষা কমিটি অনুসারে, একটি অলাভজনক যা মৃত্যুর সংখ্যা ট্র্যাক করছে৷ হয়..