জন মিলিশিয়া লোকটির নাম শঙ্কর ভাঙ্গা কুদিয়াম, 34, ছত্তিশগড়ের বিজাপুরের বাসিন্দা এবং তেলেঙ্গানা পুলিশের সাথে যৌথ অভিযানে তাকে আটক করা হয়েছে।

গাদচিরোলির পুলিশ সুপার নীলোৎপল বলেছেন, 19 মার্চ মাওবাদী-আক্রান্ত জেলার রেভানপল্লী অঞ্চলের মোদুমদগু বনে একটি ভয়ঙ্কর বন্দুক যুদ্ধের পরে কুদিয়ামকে তার বিরুদ্ধে দায়ের করা মামলাগুলির জন্য ওয়ান্টেড ছিল।

তদন্তে জানা গেছে যে কুদিয়াম মহারাষ্ট্র এবং ছত্তিশগড়ের 3টি বেসামরিক হত্যা মামলায় জড়িত ছিল এবং 3টি ছত্তিশগড় এবং মহারাষ্ট্রে একটি সহ চারটি বড় পুলিশ এনকাউন্টারে জড়িত ছিল৷

এছাড়াও, তার বিরুদ্ধে এই অঞ্চলে সক্রিয় মাওবাদী গোষ্ঠীগুলিকে আশ্রয়, অস্ত্র ও গোলাবারুদ, রেশন এবং অন্যান্য ধরনের রসদ সহায়তা দেওয়ার অভিযোগ রয়েছে, গ্রামবাসীকে মাওবাদী সভায় যোগদান করতে বাধ্য করে, নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে ষড়যন্ত্র চালানোর জন্য অবৈধ সমাবেশে লিপ্ত হয় এবং প্রচার চালানো হয়। অপরাধীদের জন্য

কুদিয়ামের গ্রেপ্তারের সাথে, গাদচিরোলি পুলিশ 79 জন ভয়ঙ্কর লাল বিদ্রোহীকে গ্রেপ্তার করতে একটি বিশাল সাফল্য অর্জন করেছে, যার মধ্যে মহিলাও রয়েছে, 2022 সালের জানুয়ারি থেকে তাদের ধরার জন্য অনেককে বড় এবং ছোট নগদ পুরষ্কার রয়েছে, নীলোৎপল বলেছেন।