ভোপাল, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব রবিবার মহারাষ্ট্র কংগ্রেসের সভাপতি নানা পাটোলেকে অযোধ্যার রাম মন্দির পরিদর্শন করার পর রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু হাই মন্তব্য দিয়ে আদিবাসী সম্প্রদায়কে "অপমান" করার জন্য অভিযুক্ত করেছেন।

যাদব একটি বিবৃতিতে বলেছেন, "কংগ্রেস সর্বদা আদিবাসীদের অপমান করে কারণ পাটোলের বিবৃতিটি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর ভগবান রাম মন্দিরে যাওয়ার পরে এসেছিল।"

রাষ্ট্রপতি মুর্মু প্রার্থনা করার কয়েকদিন পরে, মহারাষ্ট্র কংগ্রেসের প্রধান নান পাটোলে বলেছিলেন যে রাম মন্দির গঙ্গা জল দিয়ে ধুয়ে ফেলা হবে, "যা বিরোধী দলের নোংরা মানসিকতা দেখায়," যাদব যোগ করেছেন।

ভগবান রাম তার 14 বছরের নির্বাসনে আদিবাসী সম্প্রদায়ের সাথে 11 বছর কাটিয়েছেন এবং সমস্ত সম্প্রদায়কে সম্মান করার বার্তা দিয়েছেন, মুখ্যমন্ত্রী বলেছিলেন।

তিনি অভিযোগ করেছেন যে কংগ্রেস, কর্ণাটকের আদলে, সরকার গঠনের সুযোগ পেলে মধ্যপ্রদেশে এসসি, এসটি এবং ওবিসিদের দেওয়া সংরক্ষণগুলি বন্ধ করে দেবে।

কংগ্রেস সংবিধানকে ধ্বংস করতে চেয়েছিল, যাদবের অভিযোগ।

রবিবার রাজভবনে রাজ্যের গভর্নর মাঙ্গুভাই প্যাটেলের সঙ্গে দেখা করেন যাদব।

গভর্নরের সাথে দেখা করার পর সাংবাদিকদের সাথে কথা বলার সময় যাদব বলেছিলেন যে তিনি গ্রীষ্মের মরসুমে গম সংগ্রহ এবং জল ব্যবস্থাপনা সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন।

“কংগ্রেস রাম মন্দির পবিত্রকরণ অনুষ্ঠানে (যেটিতে তারা উপস্থিত ছিলেন না) চার শঙ্করাচার্যের (প্রধান হিন্দু মন্দিরের ধর্মগুরু) গৃহীত অবস্থানকে সমর্থন করে। তাদের মন্দিরে একটি বড় পূজার জন্য আমন্ত্রণ জানানো হবে (যদি কংগ্রেস ক্ষমতায় আসে) যা শুদ্ধ করা হবে,” পাটোলে নাগপুরে বলেছিলেন।