বিশুনপুর (মণিপুর) [ভারত], ভারতীয় সেনাবাহিনী রেড শিল্ড সেন্টার অফ ওয়েলনেস অ্যান্ড এক্সিলেন্সের অধীনে প্রশিক্ষিত 13 জন ছাত্রকে সম্মানিত করেছে, যা মণিপুর সুপার 50 নামে পরিচিত, যারা সফলভাবে জাতীয় যোগ্যতা প্রবেশিকা পরীক্ষা (NEET) 2024 ক্লিয়ার করেছে৷

মণিপুরের বিষ্ণুপুর জেলায় আয়োজিত এই অনুষ্ঠানে সিনিয়র সেনা কর্মকর্তা, রোহিত শ্রীবাস্তব, ডিরেক্টর NEIDO এবং প্রার্থীদের পিতামাতারা উপস্থিত ছিলেন।

ভারতীয় সেনাবাহিনী শিক্ষার্থীদের, তাদের নিবেদিতপ্রাণ শিক্ষক এবং সহায়ক অভিভাবকদের অক্লান্ত পরিশ্রমের স্বীকৃতি দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়েছিল।

GOC, রেড শিল্ড ডিভিশন, মণিপুরের 13 জন ছাত্রকে সংবর্ধিত করেছে, যারা গত বছর মণিপুরের বিভিন্ন জেলা থেকে নির্বাচিত 2023-2024 NEET ব্যাচের 35 জন ছাত্রের একটি দলের অংশ ছিল৷ এই ছাত্ররা জুন 2023 থেকে এপ্রিল 2024 পর্যন্ত মণিপুর সুপার 50 ক্লাসে কঠোর প্রশিক্ষণ এবং প্রস্তুতি নিয়েছিল।

লক্ষণীয়ভাবে, 13 জন ছাত্র তাদের প্রথম প্রচেষ্টায় 2024 NEET পরীক্ষায় ক্লিয়ার করেছে, সাফল্যের হার 37% অর্জন করেছে।

রেড শিল্ড সেন্টার অফ ওয়েলনেস অ্যান্ড এক্সিলেন্স, বা মণিপুর সুপার 50, ভারতীয় সেনাবাহিনী, এসবিআই ফাউন্ডেশন এবং ন্যাশনাল ইন্টিগ্রিটি অ্যান্ড এডুকেশনাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (এনআইইডিও) এর মধ্যে একটি সহযোগিতামূলক উদ্যোগ।

এই প্রকল্পের লক্ষ্য মণিপুরের সুবিধাবঞ্চিত ব্যাকগ্রাউন্ডের যোগ্য শিক্ষার্থীদের বিনামূল্যে আবাসিক কোচিং প্রদান করা। ভারতীয় সেনাবাহিনীর অবদানের মধ্যে রয়েছে আবাসন প্রদান, প্রকল্প স্থাপন এবং শিক্ষার্থীদের সামগ্রিক বিকাশ নিশ্চিত করার জন্য চলমান তদারকি প্রদান। SBI ফাউন্ডেশন, CSR অংশীদার হিসাবে কাজ করে, যথেষ্ট আর্থিক সহায়তা প্রদান করেছে, যখন NIEDO ছাত্রদের পরামর্শদান এবং শিক্ষিত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে, শুধুমাত্র একাডেমিক উৎকর্ষতাই নয় বরং মনস্তাত্ত্বিক সুস্থতাও নিশ্চিত করেছে৷

সংবর্ধনা অনুষ্ঠান স্থানীয় যুবকদের ক্ষমতায়ন ও অনুপ্রাণিত করার জন্য ভারতীয় সেনাবাহিনীর প্রতিশ্রুতি তুলে ধরে। ভারতীয় সেনাবাহিনী মণিপুরের যুবকদের সম্পৃক্ত এবং উন্নীত করার প্রচেষ্টায় অবিচল রয়েছে, জাতি গঠনে তার উত্সর্গকে শক্তিশালী করে।