ইটানগর, অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু বৃহস্পতিবার রাজ্যে বৃষ্টির কারণে ভূমিধস এবং বন্যার কারণে ব্যাপক ক্ষয়ক্ষতির মূল্যায়ন করার জন্য একটি উচ্চ-পর্যায়ের বৈঠক করেছেন, যা একাধিক জেলায় পৃষ্ঠ যোগাযোগ ব্যাহত করেছে।

বৈঠকে, যেখানে মুখ্য সচিব ধর্মেন্দ্রও উপস্থিত ছিলেন, মুখ্যমন্ত্রী বিশেষ করে বন্যা কবলিত জেলাগুলিতে দ্রুত রাস্তা সংযোগ পুনরুদ্ধারের গুরুত্বের উপর জোর দিয়েছিলেন।

"অত্যাবশ্যকীয় পরিষেবা এবং সাহায্যের অ্যাক্সেস নিশ্চিত করার জন্য বন্যা এবং ভূমিধসের কারণে বিচ্ছিন্ন রাস্তাগুলি দ্রুত পুনরুদ্ধার করা অত্যন্ত গুরুত্বপূর্ণ," তিনি বলেছিলেন।

তিনি কুমে নদীর উপর সেতু সহ দুর্গম কুরুং কুমে জেলার পারসি-পার্লো থেকে কলোরিয়াং পর্যন্ত গুরুত্বপূর্ণ সড়ক সংযোগ অবিলম্বে পুনরুদ্ধারের জন্য বিশেষ তহবিল বরাদ্দ করেছিলেন।

"পুনরুদ্ধারের পরিকল্পনাটি দেরি না করেই প্রস্তুত ও বাস্তবায়ন করতে হবে। অবিলম্বে কুরুং কুমে অঞ্চলে এবং অবিরাম বৃষ্টির কারণে বিচ্ছিন্ন বন্যাকবলিত জেলাগুলিতে অবিলম্বে পুনরুদ্ধারের কাজ শুরু করা উচিত," তিনি জোর দিয়েছিলেন।

খান্ডু ক্ষতিগ্রস্ত এলাকায় সময়মতো ওষুধ ও খাদ্য সরবরাহ নিশ্চিত করতে সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেন।

এছাড়াও, মুখ্যমন্ত্রীকে কুরুং কুমে জেলা প্রশাসনের দামিন রোডকে যানবাহন চলাচলের জন্য পুনরায় চালু করার প্রচেষ্টা সম্পর্কে অবহিত করা হয়েছিল। অবিরাম বর্ষণ ও বন্যার কারণে রাস্তাটি বেশ কয়েকদিন ধরে বন্ধ ছিল, কর্মকর্তারা যোগ করেছেন।