ছত্রপতি সম্ভাজিনগর, মারাঠা কোটা কর্মী মনোজ জারাঙ্গে সোমবার উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নভিসকে তার মন্ত্রিসভার সহকর্মী এবং এনসিপি নেতা ছগান ভুজবলের মহারাষ্ট্রে কুনবি প্রমাণ বাতিল করার দাবিকে সমর্থন করার জন্য অভিযুক্ত করেছেন।

নান্দেদে এক জনসভায় ভাষণ দিয়ে, জারেং ইঙ্গিত দিয়েছিলেন যে ক্ষমতাসীন মহাযুতির প্রার্থীরা আসন্ন বিধানসভা নির্বাচনে সমস্ত 288টি আসনে পরাজিত হবে।

"আমি দেবেন্দ্র ফড়নবীসকে চ্যালেঞ্জ করছি। আপনি ছগান ভুজবলকে ক্ষমতা দিচ্ছেন। এতে আমাদের কোনো সমস্যা নেই। কিন্তু আপনি ওবিসিদের মারাঠাদের বিরুদ্ধে দাঁড় করাচ্ছেন। আপনার ছগান ভুজবলের কথা না শুনে রাজ্যে বিজেপির ক্ষতি করা উচিত নয়।" জারেং বলেন, যারা মারাঠা সম্প্রদায়কে ওবিসি গ্রুপিংয়ের অধীনে কুনবি হিসাবে স্বীকৃতি দিয়ে তাদের সংরক্ষণের দাবি জানিয়ে আসছে।

"আমাদের ভাগের রিজার্ভেশন দিন। কিন্তু আপনি যদি ছগান ভুজবলের কথা শোনেন, আপনার 288 জন প্রার্থী (আসন্ন বিধানসভা নির্বাচনে) পরাজিত হবেন। আমরা জানি যে 1980 সাল থেকে আমরা কিছুই পাইনি। কিন্তু তারা (ফদনবীস) কেন পুনরাবৃত্তি করছে? একই ভুল যখন তিনি মারাঠাদের 13 শতাংশ রিজার্ভেশন দিয়েছিলেন, তখন সম্প্রদায় বিজেপিকে 106 জন বিধায়ক দিয়েছিল,” তিনি বলেছিলেন।

জারাঙ্গে অভিযোগ, সরকার কাগজে কলমে বলেছে, 'কুনবি'র ৫৭ লাখ প্রমাণ পাওয়া গেছে।

"এমনকি যদি আমরা বিবেচনা করি যে এক টুকরো প্রমাণ থেকে তিনজন লোক লাভবান হচ্ছে, 1.5 কোটি মারাঠা কোটায় গেছে এবং এর পরেও ভুজবল আমাকে পাগল বলছেন," তিনি দাবি করেছেন।

জারেঞ্জে অভিযোগ করেছেন যে আন্দোলন (ওবিসি সম্প্রদায়ের) শুরু হয়েছিল যখন মারাঠারা সংরক্ষণের জন্য বিক্ষোভ করছিল, যার অর্থ রাজ্য ওবিসি আন্দোলনকারীদের সমর্থন করছে এবং সহিংসতা চায়।

"আমরা শান্তির মাধ্যমে এই লড়াই (আন্দোলনের) জয় করতে চাই। গ্রামে মারাঠা এবং ওবিসিদের শান্তিপূর্ণ থাকা উচিত," তিনি যোগ করেছেন।

তিনি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেন।

"তারা আমাকে আক্রমণ করার চেষ্টা করেছিল এবং আমাকে কারাগারে রাখার জন্য একটি এসআইটি (বিশেষ তদন্ত দল) নিযুক্ত করেছিল। কিন্তু আমি ভয় পাই না। মারাঠা সম্প্রদায়ের কর্মকর্তাদেরও এখন হুমকি দেওয়া হচ্ছে," জারেঞ্জের অভিযোগ।