নয়াদিল্লি [ভারত], কংগ্রেস নেতা এবং কর্ণাটকের মন্ত্রী প্রিয়াঙ্ক খার্গ বুধবার বলেছেন যে তিনি আশা করেছিলেন যে লোকসভা নির্বাচনে ভারত ব্লক আরও 25-30টি আসন জিতবে, যোগ করে যে আজ জাতীয় রাজধানীতে জোট ব্লকের একটি বৈঠক অনুষ্ঠিত হবে। নির্বাচনী ফলাফল ও দলগুলোর কৌশল নিয়ে আলোচনা।

এএনআই-এর সাথে কথা বলার সময়, খড়গে বলেন, "ইন্ডআই জোটের জন্য আরও ভাল হত যদি আমরা 25-30 টি আসন বেশি জিততাম। জোটের সমস্ত সিনিয়র নেতারা আজ সন্ধ্যায় দেখা করবেন এবং নির্বাচনের ফলাফল নিয়ে আলোচনা করবেন। আমি বিশ্বাস করি এটি আরও ভাল হতে পারত। যদি আমরা কর্ণাটকে 5-6 আসন বেশি এবং মহারাষ্ট্রে 1-2 আসন বেশি পাই।"

"ম্যান্ডেট বেরিয়েছে, এবং জনগণ তাদের মতামত দিয়েছে। আমরা পরে কর্ণাটকের মুখ্যমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রিসভার বৈঠকে ত্রুটিগুলি নিয়ে আলোচনা করব," তিনি যোগ করেছেন।

আজ এর আগে, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেছিলেন যে আজ সন্ধ্যায় জাতীয় রাজধানীতে ভারতীয় জাতীয় উন্নয়ন অন্তর্ভুক্তিমূলক জোট ব্লকের একটি বৈঠক অনুষ্ঠিত হবে।

"ভারত জনবন্ধন নেতারা আজ সন্ধ্যা 6 টায় 10, রাজাজি মার্গে নির্বাচনের ফলাফল এবং তারপরে কৌশল নিয়ে আলোচনা করতে বৈঠক করবেন," খার্গ X-এ পোস্ট করেছেন।

মঙ্গলবার 2024 সালের লোকসভা নির্বাচনের গণনা অনুষ্ঠিত হয়েছিল।

ভারতের নির্বাচন কমিশনের মতে, বিজেপি 240টি আসন জিতেছে, যা তার 2019 সালের 303 আসনের তুলনায় অনেক কম। অন্যদিকে কংগ্রেস 99টি আসন জিতে একটি শক্তিশালী উন্নতি করেছে।

যদিও বিজেপি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোট 292টি আসন জিতেছে, ভারত ব্লক 230 চিহ্ন অতিক্রম করেছে, কঠোর প্রতিদ্বন্দ্বিতা তৈরি করেছে এবং সমস্ত ভবিষ্যদ্বাণী অস্বীকার করেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তৃতীয় মেয়াদে নির্বাচিত হয়েছেন, তবে বিজেপির তার জোটের অন্যান্য দলগুলির সমর্থন প্রয়োজন হবে, প্রাথমিকভাবে -- জেডি (ইউ) প্রধান নীতিশ কুমার এবং টিডিপি প্রধান চন্দ্রবাবু নাইডু।

ইন্ডিয়া ব্লক বিজেপির কিছু মিত্রকে নিজের পক্ষে টেনে আনার চেষ্টা করছে।

এর আগে মঙ্গলবার, কংগ্রেস সভাপতি বলেছিলেন যে দল তার মিত্রদের পাশাপাশি "নতুন অংশীদারদের" সাথে আলোচনা করবে।

"যতক্ষণ না আমরা আমাদের জোটের অংশীদার এবং নতুন অংশীদার যারা তাদের সাথে মিত্রতা করতে যাচ্ছে তাদের সাথে কথা না বলা, আমরা তাদের সাথেও কথা বলব এবং দেখব কিভাবে আমরা সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারি। আমি যদি এখানে সমস্ত কৌশল সম্পর্কে কথা বলি, তাহলে মোদীজি বলবেন। চতুর হও,” সাংবাদিক সম্মেলনে বলেন কংগ্রেস সভাপতি।

"আমি আমাদের ভারত ব্লকের অংশীদারদের ধন্যবাদ জানাই। সবাই একে অপরের পক্ষে প্রচারণা চালিয়েছে এবং কাজ করেছে। আমাদের লড়াই শেষ পর্যন্ত পৌঁছায়নি, আমাদের জনগণের অধিকার, সংবিধান ও গণতন্ত্রের সুরক্ষা, দেশের উন্নয়ন এবং নিরাপত্তার জন্য লড়াই চালিয়ে যেতে হবে। সীমান্ত,” খড়গে যোগ করেছেন।