লন্ডন, একজন ভারতীয় বংশোদ্ভূত লেবার পার্টির প্রার্থী 4 জুলাইয়ের সাধারণ নির্বাচনের প্রচারে দেশের রাষ্ট্রীয় অর্থায়নে স্বাস্থ্যসেবা পরিষেবার সাথে সেপসিস থেকে বেঁচে থাকার খুব ব্যক্তিগত অভিজ্ঞতার উপর আঁকছেন তার নিজের শহর লিসেস্টারশায়ার, ইস্ট মিডল্যান্ডস থেকে নির্বাচিত হওয়ার জন্য।

হাজিরা পিরানি, যার মা মহারাষ্ট্রের এবং তার বাবার পাশে তার দাদা-দাদি গুজরাট থেকে, দক্ষিণ লিসেস্টারশায়ারের হারবোরো, ওডবি এবং উইগস্টন নির্বাচনী এলাকা থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হওয়ার জন্য প্রচারে ব্যস্ত।

তার প্রচারের থিমগুলির মধ্যে একটি হল যে ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) এর সুরক্ষা তার জন্য একটি স্লোগানের চেয়ে বেশি এবং শুধুমাত্র একটি লেবার পার্টি-নেতৃত্বাধীন সরকার, যেটি 76 বছর আগে এনএইচএস প্রথম তৈরি করেছিল, সেই অপেক্ষমাণ তালিকাগুলিকে মোকাবেলা করতে পারে। রোগীদের দ্বারা।

"2019 সালে, আমি সেপসিস থেকে বেঁচে গিয়েছিলাম এবং এটি একটি কঠিন সময় ছিল কারণ আমার ফুসফুস ভেঙে পড়েছিল এবং আমি আমার জীবনের জন্য লড়াই করে ভেন্টিলেটরে ছিলাম," পিরানি বলেছিলেন।

“আমি ইউকে সেপসিস ট্রাস্টের পক্ষে তাদের রাষ্ট্রদূত হিসেবে প্রচারণা চালিয়েছি এবং বিশেষ করে আমাদের দক্ষিণ এশীয় সম্প্রদায়ের মধ্যে সেপসিসের লক্ষণগুলি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করছি। আমি লেবার প্রার্থী হওয়ার জন্য এটি একটি বড় কারণ কারণ এটি এমন একটি দল যা এনএইচএস তৈরি করেছে এবং আমরাই একমাত্র দল যারা এটিকে বাঁচাতে পারি এবং তাদের জীবন বাঁচানোর জন্য যখন তাদের প্রয়োজন হয় তখন সেই নিয়োগ পেতে পারি, "তিনি বলেছিলেন।

তিন বছর বয়সী একজনের মা হিসেবে, তার 20-এর দশকের শেষের দিকে, পিরানি মহারাষ্ট্রের একটি দাতব্য সংস্থার সাথে যুক্তরাজ্যের লিঙ্কগুলির সাথে সক্রিয়ভাবে জড়িত ছিল যা মানব পাচারের শিকারদের সমর্থন করে।

"একজন অল্পবয়সী মা হিসাবে, এটি আমার ছেলে এবং পরবর্তী প্রজন্মের জন্য একটি ভাল ভবিষ্যত তৈরি করার বিষয়ে। এটি আমার ভারতীয় ঐতিহ্যের সাথে সম্পর্কযুক্ত কারণ ভারতীয় হিসাবে, আমরা তাদের জন্য কণ্ঠস্বর হতে পেরে গর্বিত, যারা তাদের কণ্ঠস্বর বলে মনে করে না, "তিনি বলেছিলেন।

“আমি আমার ভারতীয় শিকড়ের সাথে গভীরভাবে সংযুক্ত। আমি আমার পরিবারকে দেখতে প্রায়ই ভারতে যাই এবং আমি সেখানে Kshamta-এর মতো সংস্থাগুলির সাথেও কাজ করি, যেটি এখানে Kindled Spirit নামক একটি দাতব্য সংস্থার সাথে যুক্ত যেখানে আমি একজন ট্রাস্টি, মুম্বাইতে মানব পাচার থেকে বেঁচে যাওয়া ব্যক্তিদের সাহায্য করছি৷ আমি খুব গর্বিত যে আমার পরিবার থেকে যে মূল্যবোধগুলি আমার মধ্যে অনুপ্রাণিত হয়েছে তা আমাকে একজন ব্রিটিশ ভারতীয় সংসদীয় প্রার্থী হিসাবে এখানে নিয়ে এসেছে, "তিনি শেয়ার করেছেন।

তার নির্বাচনী এলাকায় কনজারভেটিভ পার্টির দখলকে উল্টে দেওয়ার বিষয়ে তিনি কতটা আত্মবিশ্বাসী বোধ করেন সে সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, পিরানি "পরিবর্তন" এর লেবার লাইন পুনর্ব্যক্ত করেন এবং ভোটারদের বোঝানোর একটি সুযোগ হিসাবে গ্রীষ্মকালীন নির্বাচনকে স্বাগত জানান।

তিনি যোগ করেছেন: "এটা গুরুত্বপূর্ণ যে আমরা পরিবর্তনকে প্রভাবিত করতে আমাদের ভয়েস ব্যবহার করি। আমরা 14 বছর ধরে বিশৃঙ্খলা করেছি। আমাদের দেশে স্থিতিশীলতা ফিরিয়ে আনার সময় এসেছে লেবার পার্টির।

"যদি আমি নির্বাচিত হই, তবে কেবল নির্বাচনের সময় নয়, জুড়ে সংসদের অ্যাক্সেসযোগ্য, দৃশ্যমান সদস্য হওয়া এবং শোনার কাজ হবে।"

পিরানি 4 জুলাইয়ের সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী বেশ কয়েকটি ভারতীয় বংশোদ্ভূত প্রার্থীদের মধ্যে রয়েছেন, উভয় প্রধান দলই যুক্তরাজ্য জুড়ে 650টি নির্বাচনী এলাকার জন্য তাদের প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে।

ব্রিটিশ ফিউচার থিঙ্ক ট্যাঙ্কের পূর্বাভাস অনুসারে, ওয়েস্টমিনস্টারের পরবর্তী সংসদটি এখনও পর্যন্ত সবচেয়ে বৈচিত্র্যময় হতে চলেছে - হাউস অফ কমন্সে নির্বাচিত ভারতীয় ঐতিহ্যের এক ডজনেরও বেশি সংসদ সদস্যের বর্তমান সংখ্যা বাড়বে বলে আশা করা হচ্ছে৷