একজন 'বিস্তারক' হল এমন একটি দলীয় কর্মকতা যাকে একটি নির্দিষ্ট সংসদীয় বা বিধানসভা কেন্দ্রের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে স্থল-স্তরের প্রতিক্রিয়া সংগ্রহের দায়িত্ব দেওয়া হয়।

বিএল-এর উপস্থিতিতে এখানে দলীয় কার্যালয়ে বিজেপি 'বিস্তারক'-এর সমাপনী সভা অনুষ্ঠিত হয়। সন্তোষ, রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা সহ অন্যান্য সিনিয়র নেতারা।

এই অনুষ্ঠানে সন্তোষ বলেন যে বিজেপির 'বিস্তারকরা' দলের আদর্শের সাথে সঙ্গতি রেখে তৃণমূল স্তরে কাজ করেছে। তিনি বলেন, প্রতিটি বিস্তরকের পরামর্শ দলের জন্য গুরুত্বপূর্ণ।

রাজস্থান শাখা বিজেপির সভাপতি সি.পি. যোশী বলেন, দলের আদর্শকে জনগণের কাছে নিয়ে যাওয়ার লক্ষ্যে রাজ্যের লোকসভা ও বিধানসভা নির্বাচনের জন্য দল বিস্তরকদের নির্বাচন করেছে।

"প্রতিটি বিস্তরক তার সময় ঢেলে দিয়েছেন এবং কঠোর পরিশ্রম করেছেন এবং বিজেপির আদর্শকে শক্তিশালী করার জন্য আরও ভাল প্রচেষ্টা করেছেন। কেন্দ্রীয় ও রাজ্য ইউনিট দ্বারা বিজেপি বিস্তরককে যে কাজ দেওয়া হয়েছে তা সময়মতো সম্পন্ন হয়েছে," তিনি যোগ করেছেন।

রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা বৈঠকে ভাষণ দেওয়ার সময় বলেছিলেন যে কেউ যদি দলে কাজ করে তবে একজন ব্যক্তির পরিচয়ও তৈরি হয়।

"বিজেপির রাজ্য বিস্তরকরা দলকে সময় দিয়েছেন... দলের কাজের পাশাপাশি, বিস্তরকদের একটি নতুন পরিচয়ও তৈরি হয়েছে। রাজ্যের প্রতিটি বিস্তরক তাদের হৃদয় এবং আবেগ দিয়ে কাজ করেছেন এবং তাই, পার্টি এবং সংগঠনটি তৃণমূল স্তরে শক্তিশালী হয়ে উঠেছে,” রাজস্থানের মুখ্যমন্ত্রী বলেছেন।