দুবাই, বিশিষ্ট ভারতীয় ব্যবসায়ী রাম বক্সানি, যিনি 18 বছর বয়সে এখানে আসার পর থেকে সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছিলেন, রবিবার 83 বছর বয়সে মারা যান।

সংযুক্ত আরব আমিরাতের ভারতের রাষ্ট্রদূত সঞ্জয় সুধীর আইটিএল কসমস গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে শোকের নেতৃত্ব দিয়েছিলেন, যিনি একজন বিশিষ্ট জনহিতৈষীও ছিলেন।

“তার মৃত্যুতে সম্প্রদায় একজন গাইড, একজন আদর্শ এবং একজন পরামর্শদাতাকে হারালো। মিঃ বক্সানি সংযুক্ত আরব আমিরাতের ভারতীয় সম্প্রদায়কে গর্বিত করেছেন। তিনি ভারতীয়দের প্রজন্মের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবেন যারা সংযুক্ত আরব আমিরাতকে বাড়ি বলে,” রাষ্ট্রদূত সুধীর বলেছিলেন।

তার শোক বার্তায়, রাষ্ট্রদূত সুধীর আরও বলেছিলেন যে বুক্সানি সংযুক্ত আরব আমিরাতের অন্যতম বিশিষ্ট ভারতীয় ছিলেন যার কঠোর পরিশ্রম, উদ্যোক্তা মনোভাব এবং ভারতীয় সম্প্রদায়ের সেবা সর্বদা স্মরণ করা হবে।

“যখনই আমরা দেখা করতাম, তিনি যে উষ্ণতা, আশাবাদ এবং আবেগ প্রকাশ করেছিলেন তা আমাকে সবসময় অনুপ্রাণিত করে। আমি বিদেহী আত্মার চির শান্তির জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করি এবং তার পরিবার এবং বন্ধুদের এই আকস্মিক এবং অপূরণীয় ক্ষতি সহ্য করার শক্তি পেতে পারি,” তিনি বলেছিলেন।

বক্সানীর মৃত্যুর খবর ঘোষণা করার সাথে সাথে ভারতীয় সম্প্রদায়ের সদস্যরা বিদেহী আত্মার স্মৃতি শেয়ার করতে শুরু করে। বিশিষ্ট ব্যক্তিবর্গ বক্সানীর নম্র শুরুর ছবি শেয়ার করেছেন।

তার মৃত্যুর কারণ ঘোষণা করা হয়নি তবে অসমর্থিত প্রতিবেদন অনুসারে, প্রবীণ ব্যবসায়ী নেতা তার বাথরুমে পড়েছিলেন।