শ্রীনগর, প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি ভিকার রসুল ওয়ানি রবিবার বিজেপি সরকারকে হাই আউট করে অভিযোগ করেছেন যে তারা জম্ম ও কাশ্মীরে শান্তি ফিরিয়ে আনতে ব্যর্থ হয়েছে।

"পরিস্থিতির উন্নতির বিষয়ে বিজেপির দাবিগুলি ফাঁপা। BJ দাবি করে যে তারা 370 ধারা অপসারণের পরে সন্ত্রাসবাদের অবসান ঘটিয়েছে কিন্তু আপনি জানেন রাজৌরিতে কত ঘটনা ঘটেছে, গতকাল পুঞ্চেও একটি হামলা হয়েছে।

"এর আগে, কোকারনাগে একটি হামলা হয়েছিল, অনেক টার্গেট কিলিং সংঘটিত হয়েছে। সত্য হল যে তারা জনগণকে নিরাপত্তা দিতে এবং শান্তি ফিরিয়ে আনতে ব্যর্থ হয়েছে," ওয়ানি এখানে কংগ্রেস সদর দফতরে সাংবাদিকদের বলেন।

পাকিস্তানের কিছু লোক কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে চায় বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বক্তব্যের বিষয়ে ওয়ানি বলেন, প্রতিবেশী দেশ থেকে এই বিবৃতিগুলো বিজেপির এজেন্টরা করেছে।

"মোদীজি গতকাল রাহুল জি সম্পর্কে কিছু বলেছিলেন। আমি বলব যে আমি পাকিস্তানের এই (বিজেপি) লোকদের এজেন্ট যারা এমন বিবৃতি দেয় যা কংগ্রেসের মানহানি করবে," তিনি বলেছিলেন।

শ্রীনগর লোকসভা আসনে আরও ভালো ভোটার হওয়ার সম্ভাবনার বিষয়ে, ওয়ান বলেছিলেন যে লোকেদের ভোট দিতে আসা উচিত।

"সংবিধান আমাদের প্রতিনিধি নির্বাচন করার অধিকার দিয়েছে। কাশ্মীরে থি বয়কট অতীতে কিছু দলকে অযথা সুবিধা দিয়েছে। আমি জনগণকে, বিশেষ করে শ্রীনগরে, বাইরে এসে ভোট দেওয়ার জন্য আবেদন করছি।

"আপনি আজ দেখতে পাচ্ছেন যে ক্ষমতাসীন দল 400 এর বেশি আসন চাইছে যাতে আমাদের ভোটের অধিকার কেড়ে নেওয়ার জন্য সংবিধান পরিবর্তন করতে পারে। তাই আমাদের সেই অধিকার রক্ষা করতে হবে এবং জম্মু ও কাশ্মীর এবং বাকিদের ক্ষমতা থেকে বিজেপিকে তাড়িয়ে দিতে হবে। পাশাপাশি দেশ,” তিনি যোগ করেছেন।