নয়াদিল্লি, কংগ্রেস সোমবার অভিযোগ করেছে যে বিজেপির "400 পার" স্লোগানের লক্ষ্য আমি সংবিধান পরিবর্তন এবং তফসিলি জাতি, তফসিলি উপজাতি এবং অনগ্রসর শ্রেণীর জন্য সংরক্ষণের অবসান ঘটানো।

কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ দাবি করেছেন যে "400 পার স্লোগানের পিছনে সত্য যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাবাসাহেব আম্বেদকরের সংবিধান পরিবর্তন করতে চান।

"এই ইস্যুটি প্রক্সির মাধ্যমে উত্থাপিত হচ্ছে। তিনি (মোদি) নিজে এটি বলেন না তবে আরও অনেকে এটি বলে থাকেন। বাবাসাহে আম্বেদকরের সংবিধানের মূল বৈশিষ্ট্য কী -- সামাজিক ন্যায়বিচার এবং সামাজিক ক্ষমতায়ন এবং এসসি (তফশিলি জাতি) এর জন্য সংরক্ষণ, এসটি (তফসিলি উপজাতি) এবং তাদের জনসংখ্যা অনুযায়ী অনগ্রসর শ্রেণী এটি শেষ করতে, '400 পার' (স্লোগান) উত্থাপিত হচ্ছে, "রমেশ একটি ভিডিও বিবৃতিতে বলেছেন।

এর আগে, রমেশ রাজস্থানে হাই "সম্পদ বণ্টন" মন্তব্য নিয়ে প্রধানমন্ত্রীর উপর আক্রমণ বাড়িয়েছিলেন।

"প্রধানমন্ত্রী অনেক বিষয়ে বিষাক্ত ভাষায় কথা বলেন। H এর একটি সহজ প্রশ্নেরও উত্তর দেওয়া উচিত -- 1951 সাল থেকে প্রতি 10 বছর পর পর আদমশুমারি করা হচ্ছে। এটি তফশিলি জাতি এবং তফসিলি উপজাতির জনসংখ্যার প্রকৃত তথ্য প্রকাশ করে। এটা 2021 সালে করা উচিত ছিল কিন্তু আজ পর্যন্ত করা হয়নি কেন প্রধানমন্ত্রী এ বিষয়ে নীরব? রমেশ এক্স-এ একটি ভঙ্গিতে বলল।

এটা বাবাসাহেব আম্বেদকরের সংবিধানকে ধ্বংস করার ষড়যন্ত্র বলে অভিযোগ।

কংগ্রেস প্রধানমন্ত্রীর উপর আক্রমণ বাড়িয়েছিল যখন তিনি পরামর্শ দিয়েছিলেন যে দলটি ক্ষমতায় এলে জনগণের সম্পদ মুসলমানদের মধ্যে পুনঃবন্টন করবে এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের মন্তব্যকে উদ্ধৃত করেছে যে দেশের সম্পদের উপর সংখ্যালঘু সম্প্রদায়ের প্রথম দাবি ছিল।

রাজস্থানের বাঁশওয়ারায় একটি সমাবেশে ভাষণ দেওয়ার সময়, মোদি অভিযোগ করেছিলেন যে কংগ্রেসের পরিকল্পনা জনগণের কষ্টার্জিত অর্থ এবং মূল্যবান জিনিসগুলি "অনুপ্রবেশকারী" এবং "যাদের বেশি সন্তান রয়েছে" তাদের দেওয়ার জন্য।

কংগ্রেস সোমবার বলেছে যে মোদীর আসল বিষয়গুলি থেকে মনোযোগ সরানোর জন্য বেশ কয়েকটি নতুন কৌশল রয়েছে তবে "মিথ্যার ব্যবসার" সমাপ্তি কাছাকাছি।

রবিবারের শেষের দিকে, এটি তার মন্তব্যের জন্য মোদীর প্রতি আক্রমণ করে বলেছিল যে লোকসভা ভোটের প্রথম পর্বে "হতাশা" হওয়ার পরে, প্রধানমন্ত্রী মানুষকে বাস্তব থেকে বিচ্যুত করতে "মিথ্যা" এবং "ঘৃণাত্মক বক্তব্য" অবলম্বন করেছেন। সমস্যা