"মাননীয় কংগ্রেস সভাপতি শ্রী বজরং পুনিয়াকে সর্বভারতীয় কিষান কংগ্রেসের কার্যকরী চেয়ারম্যান হিসাবে নিযুক্ত করার প্রস্তাবকে অবিলম্বে অনুমোদন করেছেন," কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি দ্বারা জারি করা আনুষ্ঠানিক চিঠি পড়ুন। ভেনুগোপাল।

ধন্যবাদ জানাই কংগ্রেস সভাপতি খড়গে, রাহুল গান্ধী এবং কে.সি. টোকিও অলিম্পিকের ব্রোঞ্জ পদক জয়ী ভেনুগোপাল তাকে নতুন ভূমিকার জন্য X-এ একটি পোস্টে বলেছেন: “আমি আমাদের রাষ্ট্রপতি জনাব @খরগে, বিরোধীদলীয় নেতা @রাহুল গান্ধী এবং @kcvenugopalmp কে ধন্যবাদ জানাতে চাই আমাকে এই গুরুত্বপূর্ণ দায়িত্ব অর্পণ করার জন্য। দায়িত্ব আমি সঙ্কটের মুখোমুখি কৃষকদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়ানোর চেষ্টা করব, তাদের সংগ্রামকে সমর্থন করব এবং সংগঠনের একজন নিবেদিতপ্রাণ সৈনিক হিসেবে কাজ করব। জয় কিষাণ।”

শুক্রবার বিকেলে পুনিয়া এবং তার সহকর্মী কুস্তিগীর ভিনেশ ফোগাট কংগ্রেসে যোগদানের পরে এই নিয়োগটিকে 5 অক্টোবরে নির্ধারিত হরিয়ানার আসন্ন বিধানসভা নির্বাচনের আলোকে একটি উল্লেখযোগ্য পদক্ষেপ হিসাবে দেখা হচ্ছে।

দিল্লিতে দলের সদর দফতরে আনুষ্ঠানিকভাবে যোগদানের আগে শুক্রবার বিকেলে কংগ্রেস সভাপতি খার্গের সাথে তার বাসভবনে সাক্ষাত করেন এই দম্পতি।

"চাক দে ইন্ডিয়া, চক দে হরিয়ানা! আমাদের প্রতিভাবান চ্যাম্পিয়ন ভিনেশ ফোগাট এবং বজরং পুনিয়ার সাথে দেখা হয়েছিল, যারা ভারতকে 10, রাজাজি মার্গে বিশ্বে গর্বিত করেছে। আমরা তোমাদের দুজনকে নিয়ে গর্বিত," বৈঠকের পর X-এ পোস্ট করেছেন খার্গ .

উভয় অলিম্পিয়ান, যারা ভারতের প্রাক্তন রেসলিং ফেডারেশনের প্রধান ব্রিজ ভূষণ শরণ সিং কর্তৃক মহিলা কুস্তিগীরদের বিরুদ্ধে যৌন নিপীড়ন এবং ভয় দেখানোর বিরুদ্ধে গত বছরের প্রতিবাদের বিশিষ্ট মুখ ছিলেন, বুধবার লোকসভার বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধীর সাথে দেখা করেছিলেন।

কংগ্রেসে যোগদানের পরে পার্টি অফিসে বক্তৃতা করতে গিয়ে, ফোগাট বলেছিলেন যে সময় খারাপ হলেই মানুষ জানে কে তাদের সাথে দাঁড়িয়ে আছে।

পুনিয়া বলেছিলেন যে কংগ্রেস তাদের প্রতিবাদের সময় কুস্তিগীরদের সমর্থন করেছিল এমনকি তা করতে না বলা হয়েছিল, যখন বিজেপি সাংসদরা তাদের সমর্থন চেয়ে চিঠিগুলিকে উপেক্ষা করেছিলেন।