একজন সরকারী মুখপাত্রের মতে, বিমানটি, একটি বোয়িং 777, কোন হতাহতের ঘটনা ছাড়াই প্রায় 310 জন যাত্রী নিয়ে নিরাপদে অবতরণ করেছে।



শহরতলির ঘাটকোপারের পান্ত নাগা এলাকায় একটি বিমানের ধাক্কায় 39টি ফ্ল্যামিংগোর এক ঝাঁক মারা গেছে, কর্মকর্তারা বলেছেন, এমিরেটসকে গত রাতে তার ফিরতি মুম্বাই-দুবাই পরিষেবা EK-509 বাতিল করতে বাধ্য করেছে।



বাতিল হওয়ার কারণে, এমিরেটস যাত্রী ও ক্রুদের জন্য রাত্রিকালীন আবাসনের ব্যবস্থা করেছে এবং ফিরতি ফ্লাইটের জন্য একটি বিকল্প বিমানের ব্যবস্থা করেছে যা আজ (মঙ্গলবার) রাত ৯টায় ছাড়বে।



এমিরেটসের একজন মুখপাত্র ফ্ল্যামিঙ্গো পালের ক্ষতিকে "দুঃখজনক" হিসাবে বর্ণনা করেছেন, বলেছেন যে এটি যাত্রীদের অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী, এই বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করছে।



এটি স্মরণ করা যেতে পারে যে গত রাতে আনুমানিক 9.15 টায়, আগত এমিরেটস ফ্লাইটটি সিএসএমআইএতে নিরাপদে অবতরণ করার কয়েক মিনিট আগে ঘাটকোপারের উপর এক ঝাঁক ফ্ল্যামিঙ্গো দ্বারা আঘাত করেছিল।



বিমানের ধাক্কায় মোট 39টি ম্যাজেস্টি পিঙ্ক পাখি মারা গিয়েছিল, বন বিভাগ এক বিবৃতিতে বলেছে, এবং ট্র্যাজেডির কারণ খুঁজে বের করার জন্য তাদের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।