বিশ্বজুড়ে আগ্রহের সাথে দেখা একটি বিচারে, ট্রাম্প অপরাধী দোষী সাব্যস্ত হওয়ার সম্ভাবনার মুখোমুখি হয়েছেন এবং তার কোম্পানির ব্যবসায়িক রেকর্ড মিথ্যা করার অভিযোগে একজন পর্ন অভিনেতাকে চুপচাপ অর্থ প্রদান লুকানোর জন্য তার যৌন সম্পর্ক স্থাপনের অভিযোগকে নীরব করার জন্য কারাদণ্ডের সম্মুখীন হয়েছেন।

দৃঢ় বিশ্বাসের মেঘ ছাড়াও, ডেমোক্র্যাট প্রেসিডেন্ট জো বিডেনের বিরুদ্ধে ভোটে ক্ষীণ নেতৃত্বের অধিকারী রিপাবলিকান ট্রাম্পের প্রচারণার ক্ষমতা গুরুতরভাবে সঙ্কুচিত হবে তাকে ম্যানহাটনের আদালতে এক মাসেরও বেশি সময় ধরে চার দিন ধরে বেঁধে রেখে। নির্বাচনের সাত মাস আগে।

এমনকি যদি তিনি দোষী সাব্যস্ত হন, তবে তিনি রাষ্ট্রপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা এবং নির্বাচিত হওয়ার অযোগ্য হতে পারেন না কারণ সংবিধান নীরব বা অপরাধী দোষী সাব্যস্ত।

ম্যানহাটনের মামলাটি সম্ভবত নির্বাচনের আগে বিচারের জন্য আসা একমাত্র ফৌজদারি মামলা হবে কারণ জর্জিয়ায় নির্বাচনী হস্তক্ষেপের অভিযোগে অন্য মামলাটি দ্রুত গতিতে চলে গেছে বলে অভিযোগের কারণে প্রসিকিউটর একজন প্রেমিককে ব্যয় করে ভাড়া করেছিলেন। $650,000 করদাতাদের স্বার্থের দ্বন্দ্ব তৈরি করে ট্রাম্পের বিচার করতে।

6 জানুয়ারী, 2021 দাঙ্গার ফলস্বরূপ নির্বাচনী হস্তক্ষেপের অভিযোগে তার বিরুদ্ধে ফেডারেল ফৌজদারি মামলাটি যখন কংগ্রেসকে তার নির্বাচন অনুমোদন করা থেকে বিরত রাখতে তার সমর্থকরা ক্যাপিটোতে প্রবেশ করেছিল তখন তার বিরুদ্ধে ফেডারেল ফৌজদারি মামলাটিও বিচারাধীন, সুপ্রিম কোর্ট সম্ভবত রাষ্ট্রপতির অনাক্রম্যতার দাবির বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে। .

তার বিরুদ্ধে আরেকটি মুলতুবি ফেডারেল ফৌজদারি মামলা তার হ্যান্ডলিং o শ্রেণীবদ্ধ নথি নিয়ে।

আদালতে প্রবেশের আগে ট্রাম্প বলেছিলেন: "এটি রাজনৈতিক নিপীড়ন, এটি এমন একটি নিপীড়ন যা আগে কখনও হয়নি, কেউ এর মতো কিছু দেখেনি"।

প্রসিকিউটররা বলেছেন যে প্রসিকিউশন শুধুমাত্র দেখায় যে গণতন্ত্রে, n কেউ আইনের ঊর্ধ্বে।

বাইরে, লোকেরা তাকে সমর্থন করে এবং তার বিরোধিতা করে তারা চিহ্ন নিয়ে সমাবেশ করে এবং চিৎকার করে যে তিনি ব্যক্তিগত সিক্রেট সার্ভিস গার্ডদের সাথে একটি স্পোর্টস ইউটিলিটি গাড়িতে এসেছিলেন, প্রাক্তন রাষ্ট্রপতি হিসাবে তিনি যে বিশেষাধিকার পান।

আদালত কক্ষের অভ্যন্তরে, ট্রাম্প তার আইনজীবীদের সাথে একটি টেবিলে বসেছিলেন কারণ তারা বিচারক জুয়ান মার্চানকে পক্ষপাতমূলক বলে অভিযোগ করে নিজেকে প্রত্যাহার না করার অনুরোধ করে বিচার বিলম্ব করার জন্য শেষ মুহূর্তের নিরর্থক প্রচেষ্টা করেছিলেন।

মার্চান, যার সাথে ট্রাম্পের বেশ কয়েকটি সংঘর্ষ হয়েছে এবং একটি গা অর্ডার দিয়ে চড় মারা হয়েছিল, সেই দাবি প্রত্যাখ্যান করে এবং বিচারের সাথে এগিয়ে যায়।

ম্যানহাটনের ডেপুটি পাবলিক প্রসিকিউটর জোশুয়া স্টেইনগ্লাস ট্রাম্পের বিরুদ্ধে মামলার পুনঃগণনা শুরু করেছেন যার 34টি অভিযোগ রয়েছে। বিরোধের বিষয়ে মার্চান রায় দিয়ে বিচারে কী প্রমাণ উপস্থাপন করা যেতে পারে সে বিষয়ে তিনি প্রতিরক্ষা আইনজীবীদের সাথে বরখাস্ত করেছিলেন।

রাষ্ট্রীয় পদ্ধতির অধীনে বিচারের শুরুর পর্যায় হল 1 জন বিচারকদের নির্বাচন - সাধারণ নাগরিক যারা প্যানেল তৈরি করবে যা রায় দেবে - শুরু হতে চলেছে। প্রসিকিউটর এবং প্রতিরক্ষা আইনজীবীরা সম্ভাব্য বিচারকদের ঘনিষ্ঠভাবে পরীক্ষা করবেন যে পক্ষপাতিত্বগুলি খুঁজছেন যা তাদের মামলাকে আঘাত করতে পারে এবং তারা যাদেরকে তারা পক্ষপাতদুষ্ট বলে মনে করে তাদের জুরিতে বসতে বাধা দেওয়ার চেষ্টা করবে।

ম্যানহাটন ব্যাপকভাবে গণতান্ত্রিক তাই বেশিরভাগ সম্ভাব্য বিচারকদের প্ররোচনা দিতে হবে এবং প্রতিরক্ষা তাদের জিতানোর চেষ্টা করবে। মামলাটি ম্যানহাটনের পাবলিক প্রসিকিউটর অ্যালভিন ব্র্যাগকে এনেছে, একজন ডেমোক্র্যাট পজিশন সেন্টারে নির্বাচিত $130,000 যা পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে তার প্রাক্তন আইনজীবী মাইকেল কোহেনের মাধ্যমে 2016 সালের নির্বাচনী প্রচারাভিযানের সময় তাকে চুপ করতে এবং অন্য যৌন কেলেঙ্কারি এড়াতে দেওয়া হয়েছিল।

প্রসিকিউশন অভিযোগ করেছে যে পেমেন্টগুলি কর্পোরেট লেগা খরচ হিসাবে ছদ্মবেশিত হয়েছিল, রাষ্ট্রীয় আইনের লঙ্ঘন যা এটিকে অপরাধ করে তুলবে। দেওয়ানি মামলায় ফাঁদে ফেলেছেন ট্রাম্প।

নিউ ইয়র্ক স্টেট অ্যাটর্নি জেনারেল, লেটিটিয়া জেমস, থ অফিসে নির্বাচিত আরেক ডেমোক্র্যাট, ঋণের জন্য আবেদন করার সময় তার সম্পত্তির তম মূল্য বাড়ায় তার বিরুদ্ধে একটি দেওয়ানি জালিয়াতির মামলায় সফলভাবে তার বিরুদ্ধে মামলা করেছেন। তাকে 45 মিলিয়ন ডলার জরিমানা দেওয়ার আদেশ দেওয়া হয়েছিল, যা বিলিয়নেয়ার, যার সম্পদ রিয়েল এস্টেটে বাঁধা রয়েছে তা সহজেই উঠতে পারেনি। রায়ের বিরুদ্ধে তার আপিল চলমান থাকাকালীন, তাকে অর্থের পরিমাণ কভার করার জন্য একটি বন্ড পোস্ট করতে হয়েছিল, যা তিনি অবশেষে অনেক কষ্টের সাথে করেছিলেন, একটি অনলাইন পোর্টা থেকে বিলিয়ন বিলিয়ন ডলারের সাহায্যে যা তিনি সর্বজনীনভাবে বিনিয়োগ করেছিলেন। একটি স্টক এক্সচেঞ্জে।

একটি ফেডারেল আদালতে আরেকটি দেওয়ানী মামলায়, তাকে একজন মহিলার মানহানি করার জন্য $83 মিলিয়ন ক্ষতিপূরণ দেওয়ার আদেশ দেওয়া হয়েছিল যিনি তাকে বারবার তার বক্তব্য অস্বীকার করে এবং তার সমালোচনা করে তাকে শ্লীলতাহানির অভিযোগ করেছিলেন।

(আরুল লুইয়ের সাথে যোগাযোগ করা যেতে পারে [email protected] এ এবং অনুসরণ করা যেতে পারে @arulouis এ)