ভোপাল (মধ্যপ্রদেশ) [ভারত], বিজেপি নেতা এবং মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, যিনি বিদিশা লোকসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন, আট লাখেরও বেশি ভোটের ব্যবধানে নেতৃত্ব দিয়ে বিশাল বিজয়ের দিকে এগিয়ে চলেছেন৷

চৌহান অভিভূত দেখেছিলেন এবং বলেছিলেন যে লোকেরা তাঁর কাছে ঈশ্বরের মতো, এবং তিনি যতদিন বেঁচে থাকবেন ততদিন তিনি তাদের সেবা করবেন।

এএনআই-এর সাথে কথা বলার সময়, তিনি বলেছিলেন, "মানুষ আমার কাছে ঈশ্বর, এবং তাদের সেবা করা 'পূজা'র মতো। তারা আমাকে অনেক ভালবাসা দিয়েছে... আমি বেঁচে থাকা পর্যন্ত মানুষের সেবা করতে থাকব। এটি একটি প্রশংসার অভিব্যক্তি। এবং প্রধানমন্ত্রী মোদীর প্রতি মানুষের বিশ্বাস।"

"বিজেপি এমপির সবকটি ২৯টি আসন জিতেছে এবং ৩য় বারের জন্য, এনডিএ 300 আসন অতিক্রম করছে... প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে, ভারত উন্নত হবে," তিনি বলেছিলেন।

ইতিমধ্যে শিবরাজ সিং চৌহানের দলীয় কর্মী ও সমর্থকরা তাঁকে অভিনন্দন জানাতে ভোপালে তাঁর বাসভবনে পৌঁছেছেন।

চৌহানের বিরুদ্ধে রয়েছেন কংগ্রেসের প্রতাফানু শর্মা এবং বহুজন সমাজ পার্টির (বিএসপি) কিষাণ লাল লাদিয়া।

বিদিশা আসনের অধীনস্থ আসনগুলির মধ্যে রয়েছে ভোজপুর, বিদিশা, বাসোদা, বুধনি, ইছাওয়ার, খাতেগাঁও, সাঁচি এবং সিলওয়ানি।

লোকসভা নির্বাচনের জন্য ভোট গণনা চলছে বলে, ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীন এনডিএ প্রারম্ভিক লিডগুলিতে সংখ্যাগরিষ্ঠতার চিহ্ন অতিক্রম করেছে, ভারত ব্লক 200 ছাড়িয়ে গেছে, সমস্ত এক্সিট পোল ভবিষ্যদ্বাণীকে অস্বীকার করে৷

বিজেপি 239টি আসনে এগিয়ে রয়েছে, যখন তার বৃহত্তর জোট এনডিএ 290টি আসনে এগিয়ে রয়েছে। সংখ্যাগরিষ্ঠ চিহ্ন হল 272।

এদিকে, ইন্ডিয়া ব্লক 235টি আসন নিয়ে এবং অন্যরা 18টি আসন নিয়ে এগিয়ে রয়েছে। কংগ্রেস 99টি আসনে, সমাজবাদী পার্টি 38টি, ডিএমকে 22টি, তৃণমূল কংগ্রেস 29টি আসনে, শিবসেনা (উদ্ধব ঠাকরে) নয়টি আসনে, এনসিপি (শারদ পাওয়ার) সাতটিতে, সিপিআই(এম) দুটি এবং আম আদমি পার্টি এগিয়ে রয়েছে। তিনটি আসন।