ফরিদকোট (Pb), কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খার্গ মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিন্দা করেছেন, বলেছেন যে প্রতিদিন বিরোধী দলকে "গালাগালি" করা ছাড়া তার "কিছু করার নেই"।

পার্টির ফরিদকোট প্রার্থী অমরজিৎ কৌর সাহোকে খার্গের জন্য এখানে একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দিতে গিয়ে আরও বলেছিলেন যে প্রধানমন্ত্রী মোদী দিনে ঈশ্বরের চেয়ে কংগ্রেসের নাম বেশি নেন।

তিনি দাবি করেছেন যে লোকেরা কংগ্রেসকে দৃঢ়ভাবে সমর্থন করছে, যোগ করে যে হাই পার্টি নির্বাচনে জিতবে।

কংগ্রেস প্রধানের অভিযোগ, প্রধানমন্ত্রী মোদি যাই বলেন, তিনি তা করেন না। "অন্তত কিছু কাজ করুন, কিছু কাজ দেখান। বরং তিনি প্রতিদিন কংগ্রেসকে গালি দেন।"

"আজ হালত ইয়ে হো গয়ি, মোদি জি ভগবান কা নাম কাম লেট হ্যায়, কংগ্রেস কা না জিয়াদা লেট হ্যায়...রাহুল জি কা নাম জিয়াদা লেট হ্যায় অর হামকো রোজ উত্কার গালিয়া দেন হ্যায় (আজ পরিস্থিতি এমন যে মোদী জি নিচ্ছেন) এক দিনে ঈশ্বরের চেয়ে কংগ্রেসের নাম বেশি... তিনি রাহুল গান্ধীর নাম বেশি নেন এবং প্রতিদিন আমাদের গালি দেন", বলেন তিনি।

"তিনি (মোদি) কংগ্রেসের বিরুদ্ধে কথা বলতে সর্বত্র যাচ্ছেন... এই ধরনের লোকেরা আমাদের যত খুশি ভয় দেখান, কিন্তু আমরা মাথা নত করব না," তিনি যোগ করেছেন।

প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে, খড়গে বলেছিলেন যে তার (মোদীর) "56 ইঞ্চি বুক" পাঞ্জাবে চলবে না।

প্রধানমন্ত্রী মোদি রাহুল গান্ধীকে 'শেহজাদা' বলে অভিহিত করার বিষয়ে, খার্গ বলেছেন যে তিনি (মোদি) প্রতি ঘন্টায় জ্যাকেট এবং শার্ট পরিবর্তন করেন, অভিযোগ করেন যে তিনি ভোট চাওয়ার জন্য প্রদর্শন করেন।

বিজেপির অভিযোগের উল্লেখ করে যে কংগ্রেস 5 বছরে কোনও উন্নয়ন করেনি, খড়গে বলেছিলেন যে গ্র্যান্ড ওল্ড পার্টি তার মেয়াদে ভাকরা বাঁধ বন্দর, রাস্তা তৈরি করেছে এবং সরকারী সেক্টরের সংস্থাগুলি স্থাপন করেছে।

"তারা কী করেছে," তিনি বিজেপি-নেতৃত্বাধীন কেন্দ্রকে জিজ্ঞাসা করেছিলেন এবং নির্বাচনী সমাবেশে তার বক্তৃতায় মঙ্গলসূত্র, মহিষ সম্পর্কে কথা বলার জন্য মোদীকে আক্রমণ করেছিলেন।

"মানুষ তাদের (বিজেপি) উপর বিরক্ত। বেকারত্ব এবং মুদ্রাস্ফীতির কারণে মানুষ ভুগছে," তিনি বলেছিলেন।

তিনি অগ্নিবীর প্রকল্প নিয়ে মোদী সরকারকে নিশানা করেছেন, দাবি করেছেন যে এটি যুবকদের ক্যারিয়ার শেষ করবে। "যদি ভারত ব্লক ক্ষমতায় আসে, তবে এটি এই প্রকল্পটি বাতিল করে দেবে।"

খড়গে কেন্দ্রীয় সরকারে 30 লক্ষ চাকরি পূরণ না করার জন্য বিজেপি সরকারের সমালোচনাও করেছিলেন।

তার দলের নির্বাচনী প্রতিশ্রুতি সম্পর্কে বলতে গিয়ে, তিনি বলেছিলেন যে যদি ভারত ব্লককে ক্ষমতায় ভোট দেওয়া হয়, তবে এটি কৃষি ঋণ মওকুফ করবে এবং ন্যূনতম সমর্থন মূল্যের আইনি গ্যারান্টি দেবে।

পাঞ্জাবের সমস্ত 13টি লোকসভা আসনের জন্য ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে 1 জুন, চলমান সাধারণ নির্বাচনের শেষ পর্ব।