বেঙ্গালুরু: কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বরা বৃহস্পতিবার বলেছেন যে স্থগিত জেডি (এস) নেতা প্রজওয়াল রেভান্নার পাসপোর্ট বাতিল করার মতো ব্যবস্থা নেওয়া হবে, বেশ কয়েকটি মহিলার দ্বারা যৌন হয়রানির অভিযোগের মুখোমুখি, যদি তিনি 31 মে দেশে ফিরে না আসেন। , অনুসরণ করতে।

তিনি আরও বলেন, প্রজ্বল এলে তাকে গ্রেপ্তার করে আইনি প্রক্রিয়া শুরু করা হবে।

প্রজওয়াল একটি ভিডিও বিবৃতি জারি করেছিলেন এবং 31 মে তাঁর বিরুদ্ধে মামলাগুলির তদন্তকারী বিশেষ তদন্তকারী দলের (SIT) সামনে উপস্থিত হওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

সরকারী সূত্র অনুসারে, প্রজওয়াল লুফথানসার মিউনিখ-বেঙ্গালুরু ফ্লাইটের একটি বিজনেস-শ্রেণির টিকিট বুক করেছিলেন, যা 31 মে কেম্পেগউড আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতীয় সময় 12.30 টায় অবতরণ করবে বলে আশা করা হচ্ছে।

পরমেশ্বর বলেন, "সে (প্রজওয়াল) আসবেন এমন তথ্য আছে, তিনি ফ্লাইটের টিকিট বুক করেছেন। এসআই প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে।'' তিনি এলে আইনি প্রক্রিয়া শুরু হবে।"

এখানে সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, "আইন অনুযায়ী তার বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়েছে, তাই তাকে গ্রেপ্তার করতে হবে, এসআইটি তা করবে এবং সিদ্ধান্ত নেবে।"

তিনি বলেছেন, “তিনি (প্রজওয়াল) নিজেই ভিডিও বিবৃতিতে বলেছেন যে তিনি 31 মে সকাল 10 টায় SIT-এর সামনে হাজির হবেন, আমাদের সামনে নয়। তাই আমি মনে করি তিনি আসবেন...যদি না আসেন তাহলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে৷ তাঁকে সেখানে নিয়ে যাওয়া হবে৷"প্রক্রিয়া অনুসরণ করা হবে৷"আমরা আবার সিবিআই-এর মাধ্যমে ইন্টারপোলের কাছে যাব তাঁর পাসপোর্ট বাতিল করার জন্য৷ রাজ্য সরকার এটি সরাসরি করতে পারে না, আমাদের ভারতীয় সরকারী সংস্থার মাধ্যমে এটি করতে হবে প্রজওয়ালকে গ্রেপ্তার করতে বিমানবন্দরে ক্যাম্পিং করছে।

তিনি বলেছিলেন যে পদ্ধতি অনুসারে, অভিবাসন কর্মকর্তারা তাকে হেফাজতে নিয়ে এসআইটির কাছে হস্তান্তর করবেন কারণ তার বিরুদ্ধে একটি লুকআউট নোটিশ রয়েছে।

এসআইটি দেখেছে যে প্রজওয়ালের ভিডিও বিবৃতি হাঙ্গেরিতে রেকর্ড করা হয়েছিল এবং তাকে সেখান থেকে ছেড়ে দেওয়া হয়েছিল এবং কেন তাকে গ্রেপ্তারের চেষ্টা করা হয়েছিল, এমন একটি প্রশ্নের জবাবে পরমেশ্বরা বলেছিলেন, ““আমরা সেখানে যেতে পারি না, এমনকি কেন্দ্রীয়ও নয়। " গ্রেফতার করুন। "সরকার সেখানে যেতে পারবে না।" পারে না। এ কারণে ইন্টারপোলের কাছে সাহায্য চাওয়া হয় এবং ব্লু কর্নার নোটিশ জারি করা হয়।

প্রজওয়ালের পাসপোর্ট বাজেয়াপ্ত করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেছিলেন যে রাজ্য তার পাসপোর্ট বাতিল করার জন্য কেন্দ্রকে অনুরোধ করেছে, তিনি যোগ করেছেন যে আইনী প্রক্রিয়ার ভিত্তিতে পাসপোর্ট বাতিল করা যেতে পারে। "পররাষ্ট্রমন্ত্রী বলেছেন যে এই বিষয়ে প্রক্রিয়া সম্পন্ন হয়েছে," তিনি বলেছিলেন। "এটি শুরু করা হয়েছে, তাই তারা এটি করতে পারে।"

জেডি(এস) প্রধান এইচডি দেবগৌড়ার নাতি এবং হাসান লোকসভা কেন্দ্রের এনডি প্রার্থী প্রজওয়াল (৩৩), নারীদের যৌন শোষণের অভিযোগে অভিযুক্ত। তিনি হাসানের ভোটের একদিন পর ২৭শে এপ্রিল জার্মানির উদ্দেশ্যে রওনা হন এবং এখনও পলাতক রয়েছেন। . সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) এর মাধ্যমে এসআইয়ের অনুরোধের পরে, ইন্টারপোল ইতিমধ্যে তার অবস্থান সম্পর্কে তথ্য চেয়ে একটি 'ব্লু কর্নার নোটিশ' জারি করেছে। বেশ কয়েকটি পেনড্রাইভে অশ্লীল ভিডিও থাকার অভিযোগে যৌন শোষণের ঘটনা প্রকাশ্যে আসে। লোকসভা নির্বাচনের আগে 26 এপ্রিল হাসানে প্রজওয়াল সম্প্রচারিত হয়েছিল।