পুনে, আইএএস অফিসার পূজা খেদকারের মাকে বন্দুক নিয়ে একদল পুরুষকে হুমকি দেওয়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে, বিতর্কিত আমলাদের দুশ্চিন্তা বাড়িয়েছে।

পুনে গ্রামীণ পুলিশের একজন আধিকারিক পরে সন্ধ্যায় বলেছিলেন যে তার কাছে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স আছে কিনা তা সহ তথ্যগুলি নিশ্চিত করার জন্য একটি তদন্ত শুরু হবে।

2023-ব্যাচের IAS অফিসারকে তার UPSC প্রার্থীতায় ওবিসি নন-ক্রিমি লেয়ার প্রার্থী হিসাবে জাহির করার অভিযোগ রয়েছে। তিনি আরও দাবি করেছিলেন যে তিনি দৃষ্টি এবং মানসিকভাবে অক্ষম ছিলেন কিন্তু তার দাবিগুলিকে সমর্থন করার জন্য পরীক্ষা দিতে অস্বীকার করেছিলেন।

একজন আধিকারিক জানিয়েছেন যে ভিডিওটির ঘটনাটি পুনের মুলশি তহসিলের ধদওয়ালি গ্রামে পূজার বাবা দিলীপ খেদকর, মহারাষ্ট্রের একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তা, একটি জমি কিনেছিলেন।

স্থানীয়রা দাবি করেছিল খেদকাররা প্রতিবেশী কৃষকদের জমি দখল করেছে।

দুই মিনিটের ভিডিওটিতে পূজা খেডকরের মা মনোরমা খেদকরকে তার নিরাপত্তারক্ষীদের সাথে প্রতিবেশীদের সাথে উত্তপ্ত তর্ক-বিতর্কে লিপ্ত দেখানো হয়েছে।

মনোরমা খেদকরকে তার হাতে পিস্তল নিয়ে একজনকে চিৎকার করতে দেখা যায়। সে তার কাছে যায় এবং তার হাতে বন্দুকটি লুকিয়ে রাখার আগে তার মুখে বন্দুক নাড়ায়।

"আমরা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রচারিত ভিডিওটির বিষয়ে জ্ঞান নিয়েছি। একবার সত্য নিশ্চিত হয়ে গেলে, আমরা একটি তদন্ত শুরু করব। মনোরমা খেদকরের কাছে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স আছে কিনা তা আমরা তদন্ত করব," পুনে গ্রামীণ পুলিশের একজন সিনিয়র কর্মকর্তা বলেছেন।

এই পর্বের সাথে সম্পর্কিত, কৃষক কুলদীপ পাসলকার দাবি করেছেন যে মনোরমা খেদকর জোর করে তার জমি দখল করার চেষ্টা করছেন।

"তিনি অন্যান্য কৃষকদেরও হুমকি দিচ্ছেন। তিনি কিছু নিরাপত্তারক্ষীর সাথে আমার প্লট পরিদর্শন করেছিলেন এবং তার হাতে আগ্নেয়াস্ত্র ধরে আমাদের হুমকি দিতে শুরু করেছিলেন," পাসলকার অভিযোগ করেছেন৷