এরপর দৃশ্যটি কলম্বোতে স্থানান্তরিত হয় যেখানে আর. প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে যথাক্রমে 1, 4 এবং 7 আগস্ট তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হয়। ভারত শেষবার 2021 সালের জুলাই মাসে সাদা বলের সিরিজের জন্য শ্রীলঙ্কা সফর করেছিল, যেখানে রাহুল দ্রাবিড় প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন, যখন শিখর ধাওয়ান ছিলেন অধিনায়ক।

ইংল্যান্ডে টেস্ট সিরিজের প্রস্তুতিতে ব্যস্ত থাকার কারণে প্রধান খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের অনুপস্থিতি সত্ত্বেও, ভারত ওয়ানডে সিরিজ 2-1 ব্যবধানে জিতেছিল এবং শ্রীলঙ্কা একই ব্যবধানে টি-টোয়েন্টিতে জয়ী হয়েছিল।

নতুন প্রধান কোচের নেতৃত্বে ভারত ও শ্রীলঙ্কা উভয়ের জন্যই এটি হবে প্রথম সিরিজ। 2024 সালের পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে গ্রুপ-পর্যায়ে বাদ পড়ার পর ক্রিস সিলভারউডের প্রস্থানের পর SLC সনৎ জয়সুরিয়াকে দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে মনোনীত করেছিল।

অন্যদিকে, গত মাসে ওয়েস্ট ইন্ডিজে 2024 টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের সাথে দ্রাবিড়ের মেয়াদ শেষ হওয়ার পরে, ভারত গৌতম গম্ভীরকে ভারতের নতুন প্রধান কোচ হিসাবে নিয়োগ করেছে। শ্রীলঙ্কার খেলোয়াড়রা যখন LPL 2024 খেলছে, একটি তরুণ ভারতীয় দল বর্তমানে 14 জুলাই শেষ হওয়া পাঁচ ম্যাচের T20I সিরিজের জন্য জিম্বাবুয়েতে রয়েছে।