চণ্ডীগড়, কংগ্রেসের সিনিয়র নেতা প্রতাপ সিং বাজওয়া বুধবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানকে 2024 সালের লোকসভা নির্বাচনে AAP-এর পরাজয়ের পর নৈতিক ভিত্তিতে পদত্যাগ করতে বলেছেন।

পাঞ্জাব কংগ্রেসের প্রধান অমরিন্দর সিং রাজা ওয়ারিংও আম আদমি পার্টিকে (এএপি) নিন্দা করেছেন, বলেছেন যে রাজ্যের মানুষ মাত্র দুই বছরের ব্যবধানে অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন দলকে প্রত্যাখ্যান করেছে।

কংগ্রেস ক্ষমতাসীন এএপি এবং বিরোধী বিজেপি এবং এসএডিকে একটি ধাক্কা দিয়েছে, পাঞ্জাবের 13টি লোকসভা আসনের মধ্যে সাতটিতে জয়লাভ করেছে এমনকি দুটি স্বতন্ত্র একটি আশ্চর্যজনক বিজয় নথিভুক্ত করেছে।

এএপি তিনটি আসন জিতেছে, সুখবীর সিং বাদলের নেতৃত্বাধীন শিরোমণি আকালি দল (এসএডি) মাত্র একটি আসন জিততে পারে এবং বিজেপি সীমান্ত রাজ্যে একটি ফাঁকা ড্র করেছে।

বুধবার সন্ধ্যায় মিডিয়াকে সম্বোধন করে, বাজওয়া জোর দিয়েছিলেন যে ভোটের ফলাফল শুধুমাত্র কেন্দ্রে বিজেপির বিরুদ্ধেই নয়, পাঞ্জাবে AAP-এর বিরুদ্ধেও রায় ছিল।

তিনি বলেন, এএপি-র পক্ষ থেকে প্রার্থী করা পাঁচ ক্যাবিনেট মন্ত্রীর মধ্যে চারজন নির্বাচনে হেরেছেন।

"আজ, আমি ভগবন্ত মানকে অনুরোধ করতে চাই যে আপনার দল সবসময় নীতি এবং নৈতিকতার কথা বলে। আপনি যদি নৈতিকতা একটু বোঝেন, তাহলে আপনার পদত্যাগ করার এবং অন্য কাউকে আসতে দেওয়ার সময় এসেছে," বাজওয়া বলেছিলেন।

এক প্রশ্নের জবাবে বাজওয়া বলেন, মনে হচ্ছে কয়েক সপ্তাহের মধ্যে মুখ্যমন্ত্রী পরিবর্তন হবে।

বাজওয়া আরও বলেছিলেন যে কংগ্রেস পাঞ্জাবে AAP-এর সাথে কোনও জোট না করার সঠিক সিদ্ধান্ত নিয়েছে।

"লোকেরা স্পষ্টভাবে বলেছে (নির্বাচনে) তাদের পছন্দ কংগ্রেস," তিনি বলেছিলেন।

লোকসভা ভোটের ফলাফল উল্লেখ করে ওয়ারিং বলেছেন, জনগণ মাত্র 26 মাসে AAP প্রত্যাখ্যান করেছে।

"এটি শাসক দলের (এএপি) কাছে একটি পরিষ্কার জনগণের বার্তা যা বলে যে আমরা আপনাকে প্রত্যাখ্যান করেছি," ওয়ারিং বলেন, এএপি, যা 2022 সালের বিধানসভা নির্বাচনে 92টি আসন জিতেছিল, সাধারণভাবে মাত্র তিনটি সংসদীয় আসনে জয়ী হতে পারে। নির্বাচন