অনুষ্ঠানে তার বক্তৃতায়, প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মরিয়ম নওয়াজ বলেছিলেন যে তিনি 650 টিরও বেশি মহিলাকে পাঞ্জাব পুলিশের অংশ হতে দেখে খুশি হয়েছিলেন এবং স্মরণ করেন যে তিনি যখন সশস্ত্র মহিলা পুলিশ অফিসারদের মোতায়েন দেখেছিলেন তখন তিনি কতটা উত্সাহ বোধ করেছিলেন। বিভিন্ন জনসভা এবং অনুষ্ঠানে তিনি যোগ দেন, জি নিউজ রিপোর্ট করেছে।

"আমি আজ যখন মহিলা পুলিশ অফিসারদের দেখলাম, আমি বুঝতে পেরেছি যে তারা তাদের প্রশিক্ষণকে গুরুত্ব সহকারে নিয়েছে," তিনি বলেছিলেন।

তিনি আরও বলেছিলেন যে যখন পাঞ্জাব পুলিশের মহাপরিদর্শক তাকে পাসিং আউট প্যারেডে আমন্ত্রণ জানিয়েছিলেন, তিনি তা গ্রহণ করেছিলেন এবং এই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেছিলেন।

নিজেকে পুলিশের ইউনিফর্ম পরা সম্পর্কে, মুখ্যমন্ত্রী বলেছিলেন যে তিনি যখন ইউনিফর্ম পরেছিলেন, তখন তিনি বুঝতে পেরেছিলেন যে এটি কত বড় দায়িত্ব।

যাইহোক, তিনি পাঞ্জাবের প্রথম মুখ্যমন্ত্রী নন যিনি এমন একটি অনুষ্ঠানে পুলিশ ইউনিফর্ম পরিধান করেছেন।

X-এ তার পাকিস্তান মুসলিম লীগ নওয়াজ (পিএমএল-এন) দ্বারা শেয়ার করা একটি ছবির কোলাজ দেখায় যে তার বাবা নওয়াজ শরীফও একটি পুলিশ ইউনিফর্ম পরিহিত ছিলেন যখন তিনি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে একটি পাসিং আউট প্যারেডে যোগ দিয়েছিলেন।

তার ভাষণে, মরিয়ম নওয়াজ, যিনি পাকিস্তানে একজন মুখ্যমন্ত্রী হওয়ার প্রথম মহিলা, তিনি রাজনৈতিক যাত্রায় তাকে যে চ্যালেঞ্জগুলির মুখোমুখি হতে হয়েছিল এবং অতিক্রম করতে হয়েছিল তার কথাও বলেছিলেন যা তাকে এই পদে নিয়ে গিয়েছিল, যা তার কাছে আসেনি। নওয়াজ শরিফের মেয়ে।

তিনি অভিভাবকদের তাদের মেয়েদের বিশ্বাস করারও আহ্বান জানান।

মুখ্যমন্ত্রী পুলিশ আধিকারিকদের সাথেও আলাপ-আলোচনা করেন, বিশেষ করে নারী অফিসারদের সাথে, যাদের মধ্যে অনেকেই বক্তৃতা শেষে তার সাথে দেখা করতে এবং কথা বলতে খুব উত্তেজিত ছিলেন।