করাচি, পাকিস্তানের সিন্ধু প্রদেশে একটি নাবালিকা হিন্দু মেয়েকে অপহরণ করা হয়েছে এবং জোরপূর্বক একজন বয়স্ক ব্যক্তির সাথে বিয়ে দেওয়া হয়েছে, যিনি তাকে ইসলামে ধর্মান্তরিত করেছিলেন, সম্প্রদায়ের সদস্যরা বৃহস্পতিবার বলেছেন।

হায়দরাবাদ থেকে অপহৃত হওয়া আরেকটি নাবালিকা হিন্দু মেয়েকে এক বছর দীর্ঘ অগ্নিপরীক্ষার পর বুধবার আদালতের নির্দেশে তার পরিবারের কাছে ফেরত দেওয়ার ঠিক একদিন পরে বিষয়টি প্রকাশ্যে আসে।

শিবা ফকির কাচি, যিনি পাকিস্তান দারাওয়ার ইত্তেহাদ সংস্থার প্রধান, বলেছেন যে 16 বছর বয়সী মেয়েটিকে বুধবার হাঙ্গুরুতে তার গ্রাম থেকে অপহরণ করা হয়েছিল এবং জোরপূর্বক একজন বয়স্ক ব্যক্তির সাথে বিয়ে দেওয়া হয়েছিল যে তাকে ইসলামে ধর্মান্তরিত করেছিল।

“মেয়েটিকে সামুরা এলাকার কাছে একটি সেমিনারিতে নিয়ে গিয়ে বিয়ে দেওয়া হয়। বৃহস্পতিবার বাবা-মা তাকে দেখতে সেমিনারিতে গেলে, ধর্মগুরু তাদের ঢুকতে দিতে অস্বীকার করেন,” কাচি বলেন।

"এটি এখন হিন্দু পরিবারগুলির জন্য একটি নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে যে তাদের যুবতী কন্যা এবং বোনদের জোর করে তুলে নিয়ে যাওয়া এবং এই জায়গাগুলিতে মুসলিম পুরুষদের সাথে বিয়ে করার জন্য ধর্মান্তরিত করা হয়েছে," তিনি বলেছিলেন।

বুধবার, হায়দ্রাবাদের একটি দায়রা আদালত হায়দরাবাদ থেকে অপহৃত হওয়ার পরে একটি কিশোরী মেয়েকে তার পরিবারের সাথে পুনরায় মিলিত হওয়ার নির্দেশ দিয়েছে, ধর্মান্তরিত হয়েছে এবং তারপরে গত বছর একজন মুসলিম পুরুষের সাথে বিয়ে করেছে।

কাচি উল্লেখ করেছেন যে যেহেতু পাকিস্তানের বেশিরভাগ হিন্দু পরিবার দরিদ্র, তাদের মহিলারা সহজ লক্ষ্যবস্তু এবং যখন তাদের অপহরণ করা হয়, তখন তাদের পরিবারগুলি সিস্টেম থেকে সমর্থনের অভাবের কারণে তাদের ফিরে আসা নিশ্চিত করার ক্ষেত্রে উল্লেখযোগ্য চ্যালেঞ্জের সম্মুখীন হয়।

তিনি বলেন, তার সংগঠন, যেটি হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিত্ব করে, অপহৃত কিশোরী মেয়েটিকে পুনরুদ্ধারের জন্য আইনি আশ্রয় নেবে।

“কত সময় লাগবে, কেউ জানে না। তবে আমরা এই অন্যায় এবং অপরাধের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাব, ”কাচি বলেছিলেন।

অনুরূপ একটি ঘটনায়, একটি হিন্দু মেয়ে, যাকে তার বিয়ের মাত্র তিন দিন পরে অপহরণ করা হয়েছিল, 2022 সালের জানুয়ারিতে শিরোনাম হয়েছিল। তাকে ইসলামে ধর্মান্তরিত করা হয়েছিল এবং একজন মুসলিম পুরুষের সাথে বিয়ে হয়েছিল কিন্তু সে 14 মাস পরে পালিয়ে যেতে সক্ষম হয়েছিল। পুলিশ তাকে বাড়িতে নিয়ে আসে কিন্তু কয়েক মাস পর তাকে আবার অপহরণ করা হয় এবং এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।