ভুবনেশ্বর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নির্বাচনী লাভের জন্য পাকিস্তানি নেতাদের কাছ থেকে "অর্কেস্ট্রেটিং অনুমোদন" করার জন্য কংগ্রেসকে আক্রমণ করেছেন এবং বলেছেন যে পাকিস্তানের সাথে মোকাবিলা করার সময় বিরোধী দল প্রায়শই জাতীয় স্বার্থকে ক্ষতিগ্রস্থ করতে দেয়।

এখানে একটি একচেটিয়া সাক্ষাত্কারে, প্রধানমন্ত্রী 2019 সালের পুলওয়ামায় সন্ত্রাসী হামলার প্রতিক্রিয়ায় বালাকোটে ভারতীয় বিমান বাহিনীর দ্বারা পরিচালিত সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে প্রশ্ন তুলে তার নেতাদের বক্তব্যের জন্য কংগ্রেসকেও নিন্দা করেছিলেন।

“আচ্ছা, পাকিস্তানের রাজনীতিবিদরা নির্বাচনী বক্তৃতায় প্রবেশ করছেন

ভারত কংগ্রেস পার্টির 'শেহজাদা'কে সমর্থন করে," ভারতের নির্বাচন নিয়ে পাকিস্তানি নেতাদের মন্তব্য করার প্রশ্নের জবাবে মোদি বলেছিলেন।

পাকিস্তানের প্রাক্তন মন্ত্রী চৌধুরী ফাওয়াদ হুসেন সোশ্যাল মিডিয়ায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর একটি ভিডিও শেয়ার করেছিলেন এবং তাঁর প্রশংসা করেছিলেন।

"সম্ভবত কংগ্রেস পার্টি মনে করে যে এই ধরনের অনুমোদনের আয়োজন করা আমার জন্য ভাল হবে। তাই তারা স্থল বাস্তবতা থেকে কতটা সংযোগ বিচ্ছিন্ন। উপরন্তু, আমি এটাও পরিষ্কার করি যে কেন পাকিস্তানের এই ধরনের লোকেরা মনে করে কংগ্রেস তাদের জন্য ভাল। কংগ্রেস প্রায়ই আমাদের জাতীয় স্বার্থকে ছেড়ে দিয়েছে। পাকিস্তানের কাছে ভুগতে হবে,” বলেছেন প্রধানমন্ত্রী।

মোদি একজন কংগ্রেস নেতার বিবৃতিও তালিকাভুক্ত করেছেন যেখানে দাবি করা হয়েছে যে পাকিস্তান সন্ত্রাসীরা ভারতীয় সেনাদের হত্যার জন্য দায়ী নয় এবং আরেকজন ভারতকে পারমাণবিক অস্ত্রে সজ্জিত পাকিস্তানের প্রতি সম্মান দেখাতে বলেছে।

"একজন কংগ্রেস নেতা বলেছেন যে আমাদের সাহসী পুলিশ সদস্যদের হত্যার জন্য পাকিস্তানি সন্ত্রাসীরা দায়ী ছিল না। তাদের মুখ্যমন্ত্রী পাঁচ বছর পরেও সার্জিকা স্ট্রাইকের প্রমাণ চেয়েছেন। তাদের সিনিয়র নেতা বলেছেন যে পাকিস্তানের পারমাণবিক বোমা থাকায় ভারতের সতর্ক হওয়া উচিত। কেউ কি মেনে নিতে পারে? কংগ্রেস নেতা প্রচারে যা বলছেন, "প্রধানমন্ত্রী বলেছেন।

কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ার একটি পুরানো সাক্ষাত্কারে বলেছিলেন যে ভারতকে পাকিস্তানের প্রতি সম্মান দেখাতে হবে কারণ তাদের কাছে পারমাণবিক অস্ত্র রয়েছে যা ভারতের বিরুদ্ধে ব্যবহার করা যেতে পারে।

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেভান্থ রেড্ডি 2019 সালের ফেব্রুয়ারিতে পুলওয়ামা হামলার পর ভারতীয় বায়ুসেনার বালাকো সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বলেছেন যে এরকম কিছু ঘটেছে কিনা তা কেউ জানে না।