লাহোর, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এবং কোচ জেসন গিলেস্পি একটি ভরাট আন্তর্জাতিক মরসুমের আগে জাতীয় দলের টেস্ট অধিনায়ক হিসেবে শান মাসুদকে অব্যাহত রাখার জন্য বিশ্বাস প্রকাশ করেছেন, তবে সাদা বলের ফর্ম্যাটে বাবর আজমের নেতৃত্বের ভূমিকার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্হগিত।

পাকিস্তান এই বছরের অক্টোবরে তিন ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডকে আয়োজক করার কথা রয়েছে, যেখানে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রাবারগুলিও ক্যালেন্ডারে রয়েছে।

পিসিবি বুধবার এখানে একটি সভা করেছে, যেখানে বোর্ডের সিনিয়র কর্মকর্তা, জাতীয় নির্বাচক, গিলেস্পি, সাদা বলের ফরম্যাট কোচ গ্যারি কার্স্টেন এবং সহকারী কোচ আজহার মাহমুদ উপস্থিত ছিলেন, আমেরিকায় সাম্প্রতিক টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের নম্র আউট নিয়ে আলোচনা করতে।

"লাল এবং সাদা বলের ফর্ম্যাটে জাতীয় দলের জন্য একটি বিস্তৃত ব্লুপ্রিন্ট নিয়ে এগিয়ে যাওয়ার উপায় নিয়ে আলোচনা করার জন্য বৈঠকটি অনুষ্ঠিত হয়েছিল," ঘটনাটি সম্পর্কে সচেতন একটি সূত্র ইঙ্গিত করেছে।

মাসুদ, যিনি এই বছরের শুরুতে অস্ট্রেলিয়া সফরের আগে টেস্ট অধিনায়কের দায়িত্ব গ্রহণ করেছিলেন, সম্পূর্ণ আস্থা ভোট পেয়েছিলেন।

তিনি বলেন, “আগস্ট থেকে জানুয়ারির মধ্যে বাংলাদেশ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সিরিজে টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব পালনের জন্য বৈঠকে শান সমর্থন পেয়েছিলেন।”

যাইহোক, বাবরের সাদা বলের অধিনায়কত্বের বিষয়ে কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি যদিও অধিনায়ক এবং ব্যাটসম্যান হিসাবে তার পারফরম্যান্স অনেক আলোচনায় এসেছিল।

বাবর, সূত্রের মতে, যখন চিপগুলি পড়ে গিয়েছিল, বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় তার শক্তি এবং নেতৃত্বের দক্ষতার অভাবের জন্য সমালোচনার মুখে পড়েছিলেন।

এদিকে, পাকিস্তানের প্রাক্তন পেসার সরফরাজ নওয়াজ পুরো নির্বাচক কমিটিকে বরখাস্ত করতে বলেছিলেন কারণ তারা আইসিসি শোপিস এবং এটি তৈরিতে সম্মিলিত অক্ষমতা দেখিয়েছিল।

"নির্বাচন কমিটি সম্মিলিতভাবে কাজ করেছে এবং তাদের ব্যর্থতা এবং অযোগ্যতার জন্য যৌথভাবে বরখাস্ত করা উচিত," নওয়াজ বলেছেন।

নওয়াজ বলেছেন যে তিনি পিসিবি কর্মকর্তাদের বরখাস্ত নির্বাচক ওয়াহাব রিয়াজকে কোনো প্রশাসনিক ভূমিকা না দেওয়ার জন্য বেশ কয়েকবার বলেছিলেন।

“ওয়াহাবের সন্দেহজনক অতীত এবং প্রশাসক হিসেবে তার ক্ষমতার অভাব সম্পর্কে জাকা (আশরাফ) এবং (মহসিন) নকভিকে চিঠি লেখার রেকর্ডে আমি আছি। কেউ আমার পরামর্শে কর্ণপাত করেনি।

“আমি ভালো করেই জানতাম যে ওয়াহাব কোনো ক্ষমতায় ডেলিভারি করতে সক্ষম নন তবুও তাকে নির্বাচক, উপদেষ্টা এবং ম্যানেজার করা হয়েছিল। তিনি সব ফ্রন্টে ব্যর্থ হয়েছেন,” বলেন তিনি। orr UNG