স্কারদু [পোজিবি], বৃহস্পতিবার পাকিস্তান-অধিকৃত গিলগিট বালতিস্তানের (পিওজিবি) স্কার্ডু এবং শিগার জেলার উপকণ্ঠে ভয়াবহ আকস্মিক বন্যা প্রবেশের পর, স্থানীয় প্রশাসন সাধারণ জনগণের জন্য কোনও উদ্ধার বা সাহায্যের ব্যবস্থা করতে ব্যর্থ হয়েছে, স্কারদু টিভি, একটি স্থানীয় PoGB থেকে খবর সূত্র, রিপোর্ট.

বন্যায় লাখ লাখ টাকার ব্যক্তিগত সম্পত্তি ও ঘরবাড়ি ধ্বংস হয়েছে। উল্লেখযোগ্যভাবে, এই নির্দিষ্ট এলাকায় বন্যা মারাত্মক, কারণ স্থানীয় জনসংখ্যার অধিকাংশই প্রাথমিকভাবে আয়ের জন্য কৃষি পেশার উপর নির্ভরশীল।

স্কারদু টিভির প্রতিবেদনে দাবি করা হয়েছে যে পানি একর জমি, স্থানীয় বাড়িঘর এবং ফসল কাটার জন্য প্রস্তুত ফসলের খামারে প্রবেশ করেছে।

অধিকন্তু, এটি এক ডজনেরও বেশি বাড়ি ধ্বংস করেছে এবং আশেপাশের এলাকার রাস্তার অবকাঠামোও ধ্বংস করেছে, যা ইতিমধ্যেই খারাপ অবস্থায় ছিল।

স্কারদু জেলার একজন স্থানীয় প্রতিবেদনে বলেছেন, "আমি মাঝে মাঝে বুঝতে পারি না যে এই সমস্ত তথাকথিত উদ্ধার প্রচেষ্টার লাভ কী যদি পরের বছর এই সব বৃথা যায়। এটি প্রথমবার নয় যে আকস্মিক বন্যা হয়েছে। আমাদের এলাকাকে ধ্বংস করে দিয়েছে এবং আমরা প্রতি বছরই তাদের বিরুদ্ধে লড়াই করতে বাধ্য হয়েছি। বিট টুকরো করে কাজ না করে একবারের জন্য ঠিকভাবে শেষ করাই ভালো।"

আরেক স্থানীয় শাকির হুসেন, কান্নাজড়িত কণ্ঠে স্কারদু টিভির প্রতিবেদককে বলেন, "এখানে কেউ সাহায্য করতে আসবে না এবং আমাদের ঘরবাড়ি ধ্বংস হয়ে যাবে। আমরা নিজেরাই পানি থেকে বিচ্যুত হওয়ার চেষ্টা করছি। আপনি খুব ভালো করে দেখতে পাচ্ছেন যে আমাদের এই বন্যায় পরিবার এবং আমাদের ঘরবাড়ি ধ্বংস হয়ে গেছে।"

শিগড়ের একটি গ্রামের স্থানীয় শওকত আলী বলেন, "সকাল ৭টার দিকে বন্যা শুরু হলে বিকট শব্দ হয় যা মাইন বিস্ফোরণের মতো শোনা যায়। আমরা আমাদের বাচ্চাদের এবং পরিবারের অন্যান্য সদস্যদের বাঁচাতে ছুটে যাই। আমি আমার গাড়িকে বাঁচানোর চেষ্টা করি, কিন্তু তা শুরু করা যায়নি পরে আমার গাড়িটি বন্যার ঢেউয়ের কবলে পড়ে নষ্ট হয়ে যায়। পাওয়া।"

উল্লেখযোগ্যভাবে, আসন্ন বর্ষাকাল মানুষের জন্য একটি বিপদ সংকেত কারণ তাদের বাস্তুচ্যুত হতে হতে পারে বা পরের বছর আবার বন্যার বিরুদ্ধে তাদের জিনিসপত্রের জন্য লড়াই করতে হতে পারে।