নয়াদিল্লি, কেরালার স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ মঙ্গলবার বলেছেন যে নিপাহ সংক্রমণের কারণে সম্প্রতি 24 বছর বয়সী এক ব্যক্তির মৃত্যুর পরে মালাপ্পুরমে 126 জনকে উচ্চ ঝুঁকিপূর্ণ ব্যক্তি হিসাবে বিচ্ছিন্ন করা হয়েছিল এবং তাদের মধ্যে 13 জনের পরীক্ষা করা হয়েছিল এবং তাদের নমুনা নেতিবাচক পাওয়া গেছে। .

জর্জ, যিনি এখানে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জে পি নাড্ডার সাথে তাঁর অফিসে দেখা করেছিলেন, বলেছিলেন যে জেলা প্রশাসন মালাপ্পুরমে 175 জনকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।

"আমাদের পূর্ববর্তী অভিজ্ঞতা অনুসারে এবং প্রোটোকল অনুযায়ী যখন রোগীর গুরুতর উপসর্গ থাকে তখন একজন থেকে অন্য ব্যক্তির মধ্যে ভাইরাস সংক্রমণের উচ্চ সম্ভাবনা থাকে," তিনি বলেন, ন্যূনতম ইনকিউবেশন সময়ের গণনার ভিত্তিতে যোগ করেন, তাদের নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

"এখন পর্যন্ত পরীক্ষা করা নমুনা নেতিবাচক," তিনি বলেছিলেন।

জর্জ বলেছিলেন যে নাড্ডা আশ্বাস দিয়েছেন যে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক রাজ্য প্রশাসনকে সমস্ত সহায়তা এবং সহায়তা দেবে।

তিনি জানিয়েছিলেন যে সেই বাড়ির 3 কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে প্রোটোকল অনুসারে, জেলা প্রশাসন বেশ কয়েকটি বিধিনিষেধ ঘোষণা করেছে যেমন লোকদের জড়ো না হতে বলা হয়েছে এবং এমন একটি সময় রয়েছে যখন দোকানগুলি কাজ করতে পারে এবং কন্টেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে।

বাকি জেলাগুলির জন্য, তিনি বলেছিলেন যে লোকেদের মুখোশ পরতে বলা হচ্ছে এবং জড়ো হওয়া এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে।

নাড্ডার সাথে তার সাক্ষাতের বিষয়ে, তিনি বলেছিলেন, "আমি এক সপ্তাহ আগে অ্যাপয়েন্টমেন্ট নিয়েছিলাম, অনেকগুলি বিষয় নিয়ে আলোচনা হয়েছিল। আমরা যা করছি তার ধারাবাহিকতায় এটি। এবং নাড্ডাজি যেহেতু অফিসের দায়িত্ব নিয়েছেন, আমি চিঠির মাধ্যমে যোগাযোগ করেছি। তাই আমি একটি অ্যাপয়েন্টমেন্ট চেয়েছিলাম আমরা আলোচনা করেছি এবং তিনি বলেছিলেন যে কেন্দ্রীয় সরকার রাজ্যের সমস্ত প্রয়োজনের যত্ন নেবে।"

বেঙ্গালুরু থেকে রাজ্যে পৌঁছানো মালাপ্পুরমের স্থানীয় বাসিন্দা 9 সেপ্টেম্বর মারা যান। এর আগে 21 জুলাই মালাপ্পুরমের একটি ছেলে মারা গিয়েছিল। এটি এই বছর কেরালায় নিপাহ সংক্রমণের প্রথম নিশ্চিত ঘটনা ছিল।