থানে, বাড়ি থেকে নিখোঁজ হওয়া দুই প্রবীণ নাগরিককে স্থানীয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার জন্য Google অনুসন্ধান ব্যবহার করে মহারাষ্ট্রের একটি সংস্থা তাদের পরিবারের সাথে পুনরায় মিলিত হয়েছে।

মাভজিভাই ভাঘরি (70), যিনি একটি মানসিক অসুস্থতায় ভুগছিলেন, প্রতিবেশী গুজরাটের ভাদোদরার কাছে তার বাড়ি থেকে নিখোঁজ হয়েছিলেন এবং 14 সেপ্টেম্বর পালঘর জেলার নাল্লাসোপাড়ায় পাওয়া গিয়েছিল এবং একটি আশ্রমে ভর্তি হয়েছিল।

জীবন আনন্দ সংস্থার স্বেচ্ছাসেবক এবং কর্মীরা, সুবিধাবঞ্চিত ব্যক্তিদের পুনর্বাসনের জন্য কাজ করা একটি এনজিও, ভ্যাঘরি তাদের এলাকার নাম বলার পরে Google অনুসন্ধান ব্যবহার করে এবং তারা তার পরিবারের সন্ধান করতে স্থানীয় পুলিশের সাথে যোগাযোগ করেছিল, একটি বিবৃতিতে বলা হয়েছে।

পরের দিন 15 সেপ্টেম্বর ভাঘরি তার পরিবারের সাথে পুনরায় মিলিত হয়েছিল, এতে বলা হয়েছে।

একইভাবে, সংস্থাটি 70 বছর বয়সী আদিবাসী মহিলা পাদি গোমা ভুক্রের পরিবারের সদস্যদের সন্ধান করতেও পরিচালিত হয়েছিল, যিনি নাভি মুম্বাইয়ের পানভেলে নিখোঁজ হওয়ার খবর পেয়েছিলেন, বিবৃতিতে বলা হয়েছে।

ভূক্রে ভুলবশত মুম্বাই যাওয়ার বাসে উঠেছিলেন, যেখানে তিনি দুর্ঘটনায় আহত হয়েছিলেন। চিকিৎসা নেওয়ার পর ১৪ সেপ্টেম্বর রাতে তাকে সংস্থার আশ্রমে আশ্রয় দেওয়া হয়।

সংস্থাটি ভুক্রের গ্রামের সরপঞ্চের যোগাযোগের তথ্য পেতে গুগল অনুসন্ধান ব্যবহার করেছিল এবং তার পরিবারকে জানানো হয়েছিল, বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

উভয় সেপ্টুয়াজনারিয়ান তাদের পরিবারের দ্বারা নিখোঁজ বলে জানা গেছে, এবং হোয়াটসঅ্যাপে প্রচারিত তাদের ফটোগুলিও তাদের সনাক্তকরণে সহায়তা করেছিল, এটি বলা হয়েছিল।