ন্যাশনাল অ্যাসেম্বলিতে তার বক্তৃতায় পেটংটার্ন বলেন, থাই সরকার একটি ব্যাপক ঋণ পুনর্গঠন ত্বরান্বিত করার পরিকল্পনা করছে, বিশেষ করে গৃহ ও গাড়ি ঋণের ক্ষেত্রে, কারণ দক্ষিণ-পূর্ব এশীয় দেশে পরিবারের দায় তার মোট দেশজ উৎপাদনের (জিডিপি) 90 শতাংশের বেশি অনুমান করা হয়েছে। .

থাইল্যান্ডে পারিবারিক ঋণ বর্তমানে 16 ট্রিলিয়ন বাহট (প্রায় 474 বিলিয়ন মার্কিন ডলার) ছাড়িয়েছে এবং অ-পারফর্মিং ঋণ বাড়ছে, পেটংটার্ন বলেছেন যে উদ্যোগটি আনুষ্ঠানিক আর্থিক ব্যবস্থার ভিতরে এবং বাইরে উভয় ক্ষেত্রেই ঋণগ্রহীতাদের সহায়তা করতে চায়, সিনহুয়া বার্তা সংস্থা জানিয়েছে।

তিনি বিদেশী অনলাইন প্ল্যাটফর্মের অন্যায্য প্রতিযোগিতা থেকে থাই ব্যবসার মালিকদের, বিশেষ করে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগকে (এসএমই) রক্ষা করার জন্য সরকারের প্রতিশ্রুতি তুলে ধরেন। এসএমই, যা কর্মসংস্থান এবং জিডিপির প্রায় 35 শতাংশের জন্য দায়ী, তাদের অর্থনীতির চালক হিসাবে তাদের প্রধান ভূমিকা শক্তিশালী করতে আর্থিক সহায়তাও দেওয়া হবে।

আস্থা তৈরি করার এবং ভোক্তাদের ব্যয়কে উত্সাহিত করার পাশাপাশি আর্থিক বোঝা হ্রাস এবং কাজের সুযোগ তৈরি করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকার তার ফ্ল্যাগশিপ প্রচারাভিযানের প্রতিশ্রুতি, ডিজিটাল ওয়ালেট হ্যান্ডআউট স্কিমকে এগিয়ে নিয়ে যাবে, যা দুর্বল গোষ্ঠীকে অগ্রাধিকার দেবে এবং এর ভিত্তি স্থাপন করবে। থাইল্যান্ডের ডিজিটাল অর্থনীতি।

পেটংটার্ন উল্লেখ করেছেন যে অর্থনৈতিক সম্প্রসারণকে সমর্থন করার জন্য আর্থিক এবং রাজস্ব ব্যবস্থা ছাড়া, রাজ্যের অর্থনৈতিক প্রবৃদ্ধি প্রতি বছর 3 শতাংশের কম হবে বলে আশা করা হচ্ছে।

"সরকারের জন্য জরুরীভাবে শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধি পুনরুদ্ধার করা একটি গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ," তিনি বলেন। "আমাদের অবশ্যই জাতীয় এবং ব্যক্তিগত উভয় স্তরে আয় বাড়ানোর জন্য নতুন সুযোগগুলি অন্বেষণ করতে হবে, তা অর্থনীতির পুনর্গঠন বা প্রবৃদ্ধির জন্য নতুন ইঞ্জিন তৈরির মাধ্যমে হোক।"

দুই দিনের সংসদীয় অধিবেশন, শুক্রবার শেষ হওয়ার কথা, পেটংটার্নের প্রশাসনের আনুষ্ঠানিক সূচনা করে।

পেতংটার্ন, 38 বছর বয়সী ফেউ থাই পার্টির নেতা এবং প্রাক্তন প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রার কন্যা, আগস্টে সংসদীয় ভোটে জয়লাভ করার পরে থাইল্যান্ডের সর্বকনিষ্ঠ এবং দ্বিতীয় মহিলা প্রধানমন্ত্রী নির্বাচিত হন।