নয়াদিল্লি, কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং মঙ্গলবার বলেছেন যে কেন্দ্র ভবিষ্যতে দ্রুত পরিবর্তনশীল পরিস্থিতির জন্য অফিসারদের বিকাশের জন্য একটি ভিশন ডকুমেন্ট নিয়ে কাজ করছে।

এখানে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন (IIPA) ক্যাম্পাসে 50 তম (গোল্ডেন) অ্যাডভান্সড প্রফেশনাল প্রোগ্রাম ইন পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন (এপিপিএ) এ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী এবং বেসামরিক পরিষেবার সিনিয়র অফিসারদের সাথে মতবিনিময় করে, তিনি বলেছিলেন যে উন্নত কোর্সগুলি দেওয়া হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কল্পনা অনুসারে সরকারে কর্মরত কর্মকর্তারা তাদের ভবিষ্যত প্রস্তুত করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

কর্মী প্রতিমন্ত্রী সিং বলেছেন, নাগরিকদের ক্ষমতায়নের জন্য শাসন ব্যবস্থায় শাসন-ভিত্তিক থেকে ভূমিকা-ভিত্তিক পদ্ধতিতে পরিবর্তনের উপর সরকারের জোর দেওয়া হচ্ছে।

তিনি অংশগ্রহণকারীদের যোগাযোগ এবং আন্তঃব্যক্তিক দক্ষতা বিকাশের জন্যও নির্দেশনা দিয়েছেন, পার্সোনেল মন্ত্রকের বিবৃতি অনুসারে।

সিং জঙ্গিবাদ এবং সন্ত্রাসবাদ দ্বারা প্রভাবিত এলাকায় তার অভিজ্ঞতা শেয়ার করেছেন যেখানে জেলা ম্যাজিস্ট্রেট এবং সেনা কর্মকর্তারা সহযোগিতা ব্যবহার করেছিলেন, এটি বলে।

মন্ত্রী অভিযোগ নিরসন, ভবিষ্যতে প্রয়োজনীয় উন্নয়ন মডেলগুলির জন্য "আমাদের গাইড" করার জন্য সূচকগুলির বিকাশের মাধ্যমে শাসনের ক্ষেত্রে সরকারের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন।

তিনি আরও ভাগ করেছেন যে প্রশাসনিক সংস্কার বিভাগ ভবিষ্যতে দ্রুত পরিবর্তনশীল পরিস্থিতির জন্য কর্মকর্তাদের বিকাশের জন্য সক্ষমতা বিল্ডিং কমিশনের সাথে একটি 'ভিশন ডকুমেন্ট' তৈরি করছে, বিবৃতি অনুসারে।

সিং অফিসারদের পরিবর্তিত প্রযুক্তির সাথে সামঞ্জস্যপূর্ণ হতে এবং কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মেশিন লার্নিং ব্যবহার করতে বলেছিলেন।

অ্যাডভান্সড প্রফেশনাল প্রোগ্রাম ইন পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন (এপিপিএ) হল একটি 10 ​​মাসের দীর্ঘ কোর্স যা ডিপার্টমেন্ট অফ পার্সোনেল এবং ট্রেনিং দ্বারা স্পনসর করা হয়। সেনা, নৌবাহিনী, বিমান বাহিনী এবং বেসামরিক পরিষেবাগুলির প্রায় 30 ঊর্ধ্বতন কর্মকর্তা এই কর্মসূচিতে অংশ নিচ্ছেন।