ওয়াশিংটন, দ্বিতীয় প্রজন্মের ভারতীয় আমেরিকানরা জনসেবায় জড়িত হওয়ার প্রকৃত মূল্য দেখতে পাচ্ছেন, দেশের একমাত্র শিখ মেয়র বৃহস্পতিবার বলেছেন, এর সাথে ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায় একটি নতুন পর্যায়ে প্রবেশ করছে।

“আমরা একটি নতুন পর্যায়ে পৌঁছেছি যেখানে দ্বিতীয় প্রজন্মের ভারতীয় আমেরিকানরা সত্যিই পাবলিক সেক্টরে জড়িত থাকার মূল্য বুঝতে পারে, সম্প্রদায়কে বিস্তৃতভাবে দেখছে, শুধু ভারতীয় সম্প্রদায় নয়, আমেরিকান হিসেবে আমাদের সম্প্রদায়কে, সত্যিই এমনভাবে একীভূত হচ্ছে আমাদের ঐতিহ্য নিয়ে আমাদের গর্বিত করে, ভারতীয় হিসেবে আমরা কে তা মনে রাখি, কিন্তু আমেরিকান হয়ে সত্যিই আমেরিকান সমাজের অংশ হিসেবে গর্বিত,” হোবোকেনের মেয়র রবি ভাল্লা একটি সাক্ষাত্কারে বলেছিলেন।

ভাল্লা নিউ জার্সির প্রথম শিখ মেয়র। 2018 সালে তিনি হোবোকেন মেয়র নির্বাচিত হন। এই বছর তিনি নিউ জার্সির 8ম কংগ্রেসিওনা জেলার জন্য প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন। "পাবলিক সেক্টরে জড়িত থাকার একটি গুরুত্বপূর্ণ অংশ নির্বাচিত অফিসের জন্য দৌড়াচ্ছে," তিনি বলেছিলেন।

নির্বাচিত হলে, আপনি হবেন দ্বিতীয় শিখ যিনি যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদে নির্বাচিত হবেন। দিলীপ সিং সৌন্দ কংগ্রেসে নির্বাচিত প্রথম ভারতীয় আমেরিকান এবং শিখ ছিলেন।

“কংগ্রেসম্যান সাউন্ড বাধা ভেঙে দিয়েছেন। তিনি শুধু কংগ্রেসের প্রথম শিখ সদস্য ছিলেন না, তিনি কংগ্রেসের প্রথম এশিয়ান আমেরিকান সদস্য, কংগ্রেসের প্রথম ভারতীয় আমেরিকান সদস্য ছিলেন। দিলীপ সিং সান কংগ্রেসে কাজ করার 61 বছর হয়ে গেছে। সুতরাং দ্বিতীয় শিখ আমেরিকান হিসেবে U কংগ্রেসে দায়িত্ব পালন করা ইতিহাসের অংশ হবে,” তিনি বলেছিলেন।

"এটি ঐতিহাসিক হবে, এবং এটি সত্যিই আশা করি অন্যান্য তরুণ সাউত এশিয়ান এবং ভারতীয় আমেরিকান এবং শিখ আমেরিকানদের কিছু আশা এবং অনুপ্রেরণা দেবে যে আমি যদি এটি করতে পারি, তাহলে তারা আমেরিকান জীবনের সাথে জড়িত হতে পারে এবং গর্বিতও হতে পারে। তারা কারা এবং কোথা থেকে তারা একটি কূপ থেকে এসেছে,” ভাল্লা বলেন।

এক প্রশ্নের জবাবে ভাল্লা বলেন, তিনি অবকাঠামো, চাকরি ও অর্থনীতির টিকিটে চলছেন।

বিডেন প্রশাসন, তিনি বলেছিলেন, আমেরিকান রেসকিউ প্ল্যান, ইনফ্রাস্ট্রাকচার অ্যাক্ট এবং ইনফ্ল্যাটিও রিডাকশন অ্যাক্ট নিয়ে বিশেষ করে মহামারীর পরে একটি দুর্দান্ত কাজ করেছে। এগুলি হল ফেডারেল তহবিলের তিনটি প্রধান বরাদ্দ যা সত্যিকারের বাস্তব উপায়ে সম্প্রদায়গুলিকে উন্নত করেছে এবং সেতু, রাস্তা, অবকাঠামো, জলবায়ু কর্মে, এই সময়ে গুরুত্বপূর্ণ সমস্যাগুলিতে বিলিয়ন ডলার বিনিয়োগের ক্ষেত্রে ইতিহাস তৈরি করছে৷

“বাইডেন প্রশাসন মানুষের জীবনকে আরও উন্নত করতে সুই সরানোর জন্য অনেক কিছু করেছে। এবং আমরা আগামী বছরগুলিতে এটি অব্যাহত রাখতে চাই, "ভাল বলেছিলেন।