ডাবলিন [আয়ারল্যান্ড], দোহা থেকে একটি কাতার এয়ারওয়েজের ফ্লাইট QR017 রবিবার প্রচণ্ড উত্তাল হওয়ার পরে ডাবলিন বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে তবে বিমানটিতে থাকা 12 জন আহত হয়েছে, ডাবলিন বিমানবন্দর জানিয়েছে। তুরস্কের উপর দিয়ে উড়ে যাওয়ার সময় বিমানটি গুরুতর অস্থিরতার সম্মুখীন হয় "দোহা থেকে কাতার এয়ারওয়েজের ফ্লাইট QR017 রবিবার 13.00 এর কিছুক্ষণ আগে নির্ধারিত সময় অনুযায়ী নিরাপদে দুবলি বিমানবন্দরে অবতরণ করে। অবতরণের পরে, বিমানটি বিমানবন্দর পুলিশ এবং আমাদের ফায়ার অ্যান্ড রেসকিউ সহ জরুরি পরিষেবাগুলির সাথে দেখা হয়েছিল। 6 জন যাত্রী এবং 6 জন ক্রু [12 মোট] কারণে বোর্ডে তুরস্কের উপর দিয়ে উড়োজাহাজ চলাকালীন অশান্তির সম্মুখীন হওয়ার পরে বোর্ডে আহতদের রিপোর্ট করা বিভাগ," ডাবলিন এয়ারপোর বলেছে "ডাবলিন এয়ারপোর্ট টিম গ্রাউন্ড টি যাত্রীদের এবং এয়ারলাইন কর্মীদের সম্পূর্ণ সহায়তা প্রদান অব্যাহত রেখেছে," এটা যোগ করা হয়েছে.

> 15.00 আপডেট:⁰⁰ দোহা থেকে কাতার এয়ারওয়েজের ফ্লাইট QR017 রবিবার 13.00 এর কিছু আগে ডাবলিন বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছে। অবতরণের পরে, বিমানটি বিমানবন্দর পুলিশ এবং আমাদের ফায়ার অ্যান্ড রেসকিউ বিভাগ সহ জরুরি পরিষেবাগুলির সাথে দেখা হয়েছিল, 6 জন যাত্রী এবং 6 জন ক্রু... pic.twitter.com/6rZjQg5vO


— ডাবলিন বিমানবন্দর (@DublinAirport) 26 মে, 202


ডাবলিন বিমানবন্দর জানিয়েছে, ফ্লাইট অপারেশনগুলি অপ্রীতিকর এবং স্বাভাবিকভাবে অব্যাহত রয়েছে। "বিমান থেকে নামার আগে সমস্ত যাত্রীদের আঘাতের জন্য মূল্যায়ন করা হয়েছিল আটজন যাত্রীকে পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। দোহ-তে ফিরতি ফ্লাইট (ফ্লাইট QR018) বিলম্বের পরেও আজ বিকেলে স্বাভাবিক হিসাবে কাজ করার কথা রয়েছে। ডাবলিন বিমানবন্দরে ফ্লাইট অপারেশনগুলি প্রভাবিত হয়নি এবং আজ বিকেলে স্বাভাবিকভাবে চালিয়ে যান," ডাবলিন বিমানবন্দর এক্স-এ এক বিবৃতিতে বলেছে। এই সপ্তাহে ঘটে যাওয়া এই ধরনের ঘটনা এটিই প্রথম নয়, সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটও ব্যাপক টার্বুলেন্সে আক্রান্ত হয়েছিল, যার পরে মোট 71 জন যাত্রীর মৃত্যু হয়েছে। বিমানে আহত হচ্ছে। জিওফ কিচেন (৭৩) নামে একজন ব্রিটিশ ব্যক্তি বোর্ডে মারা গেছেন। যদিও হাসপাতালের কর্মকর্তারা এখনও তার মৃত্যুর কারণ নিশ্চিত করতে পারেননি মঙ্গলবার লন্ডন থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে অশান্তির সময় আহত কয়েক ডজন লোকের মধ্যে 20 জনেরও বেশি মেরুদণ্ডে আঘাত পেয়েছিলেন, সিএনএন ব্যাংককের একটি হাসপাতালের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে যে কিছু যাত্রীকে চিকিৎসা দেওয়া হয়েছিল। ঘটনার সময় অনেক যাত্রী নাস্তা করছিলেন। ব্যাংককে জরুরি অবতরণের পর, বিমানের ভিতর থেকে ভিডিও এবং চিত্রগুলি যে ক্ষতি হয়েছিল তা প্রদর্শন করে, ওভারহেড কম্পার্টমেন্টটি ভেঙে পড়ে এবং জরুরী অক্সিজেন এয়ার মাস্কগুলি আসনের উপরে ঝুলছিল।