নয়াদিল্লি, দিল্লি বিজেপি রবিবার এখানে তার বর্ধিত কার্যনির্বাহী কমিটির বৈঠকে 2025 দিল্লি বিধানসভা নির্বাচনের কৌশল নিয়ে আলোচনা করবে, দলের নেতারা জানিয়েছেন।

জওহর লাল নেহেরু স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য সভায় দিল্লি বিজেপির সদস্য এবং জেলা ও ওয়ার্ড স্তরের কর্মীরা সহ 2,000 জনেরও বেশি লোক উপস্থিত থাকবেন, দলের এক নেতা জানিয়েছেন।

"সভার ফোকাস 2025 সালের বিধানসভা নির্বাচনের প্রস্তুতির উপর থাকবে," তিনি বলেছিলেন এবং যোগ করেছেন যে "অন্যান্য বিষয়গুলি" নিয়েও আলোচনা করা হবে।

দুই দশকেরও বেশি সময় ধরে জাতীয় রাজধানীতে বিধানসভা নির্বাচনে জয়ী হয়নি বিজেপি। AAP 2015 এবং 2020 সালে পরপর দুবার নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জিতেছে।

সাম্প্রতিক সাধারণ নির্বাচনে দিল্লির সাতটি লোকসভা কেন্দ্রে বিজেপির জয়ের উদ্ধৃতি দিয়ে, দলের নেতারা আশা করছেন যে এবার বিজেপি বিধানসভা নির্বাচনে ভাল প্রদর্শন করবে।

70 সদস্যের দিল্লি বিধানসভায় বিজেপির আটজন বিধায়ক রয়েছে, আর অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন এএপি-র 61 জন বিধায়ক রয়েছে।

প্যাটেল নগরের বিধায়ক রাজ কুমার আনন্দ AAP ছেড়ে বিএসপির টিকিটে লোকসভা নির্বাচন করার পরে অযোগ্য ঘোষণা করা হয়েছিল।

বিজেপির সিনিয়র নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল সভায় বক্তব্য রাখবেন বলে দলের নেতারা জানিয়েছেন।

দিল্লি বিজেপির সভাপতি বীরেন্দ্র সচদেবা জানিয়েছেন, বৈঠকে বেশ কিছু রাজনৈতিক সিদ্ধান্ত পাশ করা হবে।

"শহরে লোকসভা নির্বাচনে বিজেপির ব্যাপক জয়ের জন্য দিল্লির জনগণ এবং দলের নেতা ও কর্মীদের ধন্যবাদ জানানো ছাড়াও, বৈঠকে আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে আলোচনা হবে," তিনি বলেছিলেন।

সচদেবা বলেন, সভায় অংশগ্রহণকারীদের সংখ্যা বেশি কারণ এটি একটি বর্ধিত কার্যনির্বাহী কমিটির সমাবেশ।

দিল্লি বিজেপির কার্যনির্বাহী কমিটি বর্তমান এবং অতীতের দলীয় কর্মীরা, নির্বাচিত প্রতিনিধি এবং অন্যান্য সিনিয়র নেতা সহ 300 জনেরও বেশি সদস্য নিয়ে গঠিত।