সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং আর্থিক নিয়ন্ত্রকদের জড়িত অর্থনীতি বিষয়ক একটি আন্তঃসংস্থা বৈঠকের সময় ব্যাপক পরিকল্পনাটি উন্মোচন করা হয়েছিল।

প্যাকেজের মধ্যে রয়েছে আর্থিক কর্মসূচি, গবেষণা ও উন্নয়ন (R&D উদ্যোগ এবং চিপ প্রস্তুতকারকদের জন্য অবকাঠামোগত সহায়তা, ম্যাটেরিয়া সরবরাহকারী এবং চিপ ডিজাইনে বিশেষায়িত ফ্যাবলেস কোম্পানি, ইয়োনহাপ নিউ এজেন্সি রিপোর্ট করে।

এই সহায়তা প্যাকেজের কেন্দ্রবিন্দু হল রাজ্য-রু কোরিয়া ডেভেলপমেন্ট ব্যাঙ্কে অবকাঠামো বিনিয়োগের জন্য নিবেদিত 17 ট্রিলিয়ন ওয়ান মূল্যের একটি আর্থিক সহায়তা প্রোগ্রাম তৈরি করা৷

একটি 1 ট্রিলিয়ন-জিত চিপ শিল্প তহবিল তৈরি করা হবে ফ্যাবলেস এবং চি ম্যাটেরিয়াল কোম্পানিগুলিকে সহায়তা করার জন্য এবং ছোট এবং মাঝারি আকারের উদ্যোগগুলির (এসএমই) জন্য R&D অবকাঠামো তৈরি করা হবে৷

ইউন বলেছেন যে সমর্থন প্যাকেজটি এসএমইগুলির উপর বিশেষ ফোকাস সহ সমগ্র সেমিকন্ডাক্টো সাপ্লাই চেইনকে উপকৃত করার জন্য ডিজাইন করা হয়েছে।

"যদি কোম্পানিগুলি বিনিয়োগ প্রসারিত করে এবং ট্যাক্স সহায়তার মাধ্যমে আরও বেশি মুনাফা অর্জন করে, তাহলে জনসাধারণ আরও মানসম্পন্ন চাকরি থেকে উপকৃত হবে, যার ফলে অর্থনীতিতে ক্রমবর্ধমান কর রাজস্ব পুনরুজ্জীবিত হবে," ইউন রাষ্ট্রপতির কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে বলেন।

সেমিকন্ডাক্টর শিল্পে দেশের অবস্থানকে শক্তিশালী করার জন্য, ইউন আল সংশ্লিষ্ট মন্ত্রকগুলিকে সিস্টেম সেমিকন্ডাক্টর এবং ফাউন্ড্রি ব্যবসাগুলিকে গ্লোবা নেতাদের সাথে ব্যবধান বন্ধ করতে সহায়তা করার জন্য ব্যবস্থা নিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

স্যামসাং ইলেক্ট্রনিক্স এবং এসকে হাইনিক্স মেমরি চিপ উৎপাদনে বিশ্বে নেতৃত্ব দেয়, ফাউন্ড্রি ব্যবসায় তাদের বাজারের অংশীদার, যেখানে কোম্পানিগুলি অন্যদের দ্বারা ডিজাইন করা চিপ তৈরি করে, তাইওয়ানের TSMC থেকে পিছিয়ে, বিশ্বের বৃহত্তম চুক্তি চি মেকার৷