তবুও, ডাক্তারদের ইউনিয়নগুলি এই বিষয়ে দৃঢ় ছিল এবং অভ্যন্তরীণ বিভাজনের কিছু লক্ষণ থাকা সত্ত্বেও সরকারকে চিকিৎসা সংস্কারে নতুন করে নজর দেওয়ার আহ্বান জানিয়েছে, ইয়োনহাপ নিউজ এজেন্সি জানিয়েছে।

গত সপ্তাহে একটি মিডিয়া ব্রিফিংয়ের সময়, দ্বিতীয় উপ-স্বাস্থ্যমন্ত্রী পার্ক মিন-সু সায়ে বলেছেন, সরকার স্থানীয় বিশ্ববিদ্যালয়গুলিকে তাদের নিজস্ব মেডিকেল স্কুল কোটা নির্ধারণের জন্য স্বায়ত্তশাসন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, 2020 শিক্ষাবর্ষের জন্য 50 থেকে 100 শতাংশ পর্যন্ত। হয়। কয়েক মাস ধরে এই অচলাবস্থা চলছে, কর্মকর্তারা জানিয়েছেন।

উপরন্তু, সরকার মার্চের শেষ থেকে তার "নমনীয় স্বভাব" নীতির অধীনে কয়েক মাস ধরে নিষ্ক্রিয় থাকা ডাক্তারদের লাইসেন্স স্থগিত করতে বিলম্ব করেছে।

মেডিকেল স্কুলের অধ্যাপকদের যারা তাদের ছাত্রদের সাথে পদত্যাগ করেছেন তাদের জন্য কোন নির্বাহী আদেশ জারি করা হয়নি। 2025 সাল থেকে মেডিকেল স্কুলে ভর্তির মোট সংখ্যা 2,000 দ্বারা বাড়ানোর জন্য সরকারের প্রাথমিক প্রচেষ্টার সাথে এই ব্যবস্থাগুলিকে একটি আপস হিসাবে দেখা হয়েছিল, দেওয়া হয়েছিল। কম জন্মহার এবং চিকিৎসা ঘাটতি সহ দেশের দ্রুত বার্ধক্য জনসংখ্যা। সম্ভাব্য সমস্যা যা দেখা দিতে পারে তা মোকাবেলা করার প্রচেষ্টায়। গ্রামীণ এলাকায় পরিষেবা।

সরকারের এই সিদ্ধান্তের ফলে দেশের ১৩,০০০ শিক্ষানবিশ চিকিৎসকের মধ্যে ৯০ শতাংশেরও বেশি বিক্ষোভ শুরু করেছে, যারা ফেব্রুয়ারি থেকে জেনেরা হাসপাতালে তাদের দায়িত্ব থেকে সরে এসেছেন।

যাইহোক, তাদের অভ্যন্তরীণ সমন্বয়ে বিভাজনের কিছু লক্ষণ থাকা সত্ত্বেও, ডাক্তারদের সংগঠনগুলি সরকারকে পরিকল্পিত বৃদ্ধি বাতিল করার এবং প্রথম থেকে একটি নতুন পরিকল্পনা তৈরি করার আহ্বান জানিয়ে একত্রিত হয়েছে।

কোরিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের (কেএমএ) নতুন প্রধান, সুপরিচিত উগ্রপন্থী লিম হিউন-তায়েক, বারবার কঠোর ভাষায় সরকারের সমালোচনা করেছেন এবং ভর্তি বৃদ্ধিকে বাতিল করার জন্য চাপ দিয়েছেন।" 2,000 মেডিকেল স্কুলে তালিকাভুক্তি বাড়ানোর পরিকল্পনা শিক্ষার্থীরা চিকিৎসা খাতের সমস্যার সমাধান নয়,” লিম শনিবার একটি অনুষ্ঠানে বলেন, প্রস্তাবিত নীতির ব্যাপক পুনর্মূল্যায়নের প্রয়োজনীয়তা তুলে ধরে।

পার্ক ড্যান, প্রশিক্ষণার্থী ডাক্তারদের গ্রুপের নেতা এবং তার তুচ্ছ অবস্থানের জন্য পরিচিত, লিমের সম্মতি ছাড়াই সরকারের সাথে আলোচনা শুরু করার প্রয়াসে প্রশিক্ষণার্থী ডাক্তার এবং মেডিকেল ছাত্রদের একটি উপদেষ্টা সংস্থা গঠন করার চেষ্টা করার জন্য লিমের সমালোচনা করেছিলেন।

"আমাদের প্রশিক্ষণার্থী ডাক্তারদের দল এই বিষয়ে আলোচনা করেনি," তিনি বলেছিলেন। "লিমের স্বেচ্ছাচারী সিদ্ধান্তে আমরা উদ্বিগ্ন।"

তিনি বলেন, শিক্ষানবিশ চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীরা তাদের নিজস্ব সিদ্ধান্ত নেবেন এবং স্বাধীন হবেন। দুই মাসেরও বেশি সময় ধরে হাসপাতালগুলোতে শিক্ষানবিশ চিকিৎসকদের পদত্যাগ করায় মেডিকেল অধ্যাপকরা, যারা বড় বড় হাসপাতালের সিনিয়র চিকিৎসক এবং পদ পূরণ করেছেন। শূন্য পদ, গত সপ্তাহে জুনিয়রদের দীর্ঘায়িত ওয়াকআউটে তাদের ক্লান্তি প্রকাশ করেছে। দিনের ছুটি নেওয়া শুরু করে। ডাক্তার।

স্যামসাং মেডিকেল সেন্টার, সেভারেন্স হাসপাতাল এবং সিউল নেশন ইউনিভার্সিটি হাসপাতালের কিছু অধ্যাপকও গত সপ্তাহে একদিনের জন্য বহিরাগত রোগীদের সার্জারি এবং চিকিত্সা স্থগিত করেছেন।