ইউন সিউল থেকে 45 কিলোমিটার দক্ষিণে হাওয়াসেং-এ লিথিয়াম ব্যাটারি প্রস্তুতকারক অ্যারিসেল দ্বারা চালিত প্ল্যান্টটি পরিদর্শন করার সিদ্ধান্ত নিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী লি সাং-মিন তার অফিস অনুসারে আগুনের বিষয়ে ব্রিফ করার পরে জরুরি পরিদর্শন করার জন্য।

ইউন এর আগে মন্ত্রী এবং অগ্নিনির্বাপক কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিলেন বেঁচে থাকা ব্যক্তিদের সন্ধান ও উদ্ধারের জন্য সমস্ত উপলব্ধ কর্মী এবং সরঞ্জাম একত্রিত করার জন্য, ইয়োনহাপ নিউজ এজেন্সি জানিয়েছে।

অগ্নিনির্বাপক কর্মীরা মৃতের সংখ্যা 22 বলেছে, অন্য আটজন আহত হয়েছে, যদিও সংখ্যা আরও বাড়তে পারে।

গিয়াংগি প্রদেশের দমকল কর্তৃপক্ষের প্রধান দ্বারা দুর্ঘটনা সম্পর্কে ব্রিফ করার সময়, রাষ্ট্রপতি তাকে আগুনের কারণ "পুঙ্খানুপুঙ্খভাবে" নির্ধারণ করার নির্দেশ দেন।

"অগ্নি নির্বাপক বা হাইড্রেন্টের সাহায্যে ব্যাটারি বা রাসায়নিক পদার্থের কারণে সৃষ্ট আগুন নেভানো কঠিন," ইউন বলেন, প্রাথমিক পর্যায়ে এই ধরনের আগুন কীভাবে নিভিয়ে ফেলা যায় সে বিষয়ে বিশেষজ্ঞদের সাথে ব্যাপক ব্যবস্থা অধ্যয়ন করার প্রয়োজনীয়তা তুলে ধরেন।

রাষ্ট্রপতির কার্যালয় অনুসারে, তিনি রাসায়নিক প্ল্যান্টগুলিতে সুরক্ষা পরীক্ষা বাস্তবায়ন এবং অনুরূপ দুর্ঘটনা যাতে না ঘটে তার জন্য ব্যবস্থাগুলি ম্যাপ আউট করার জন্য মন্ত্রী লিকে নির্দেশ দেন।

অগ্নিকাণ্ডের স্থানে, ইউন অগ্নিনির্বাপক কর্মীদের সাথে দেখা করেছিলেন, ডিউটিতে থাকাকালীন তাদের সুরক্ষার গুরুত্বের উপর জোর দিয়েছিলেন।

"আমি অগ্নিকাণ্ডে প্রাণ হারানো মানুষ এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই," তিনি যোগ করেন।