হায়দ্রাবাদ, তেলেঙ্গানা হাইকোর্ট সাম্প্রতিক লোকসভা নির্বাচনের প্রচারের সময় জাফরান পার্টির বিরুদ্ধে তার কথিত মন্তব্যের জন্য মুখ্যমন্ত্রী এ রেভান্থ রেড্ডির বিরুদ্ধে বিজেপি নেতার দায়ের করা একটি ব্যক্তিগত অভিযোগের বিষয়ে একটি নিম্ন আদালতকে কার্যক্রম ত্বরান্বিত করার নির্দেশ দিয়েছে।

সোমবার হাইকোর্ট এখানে আবগারি মামলার জন্য বিশেষ বিচার বিভাগীয় প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেটকে (জেএফসিএম) নির্দেশ দিয়েছে আইন অনুযায়ী কার্যক্রম পরিচালনা করতে এবং অভিযোগের দ্রুত সিদ্ধান্ত নিতে।

তেলেঙ্গানা বিজেপির সাধারণ সম্পাদক কাসাম ভেঙ্কটেশ্বরুলু এর আগে আবগারি মামলার জন্য বিশেষ জেএফসিএম-এ একটি ব্যক্তিগত অভিযোগ দায়ের করেছিলেন এবং মুখ্যমন্ত্রীকে 4 মে একটি বিবৃতি দেওয়ার জন্য অভিযুক্ত করেছিলেন যে বিজেপি যদি ক্ষমতায় আসে তবে সংবিধান পরিবর্তন করবে এবং সংরক্ষণগুলি বাতিল করবে।

আবেদনকারী বলেছেন এটি বিভ্রান্তিকর এবং মিথ্যা।

ম্যাজিস্ট্রেট আদালত অভিযোগের শুনানি ৬ জুলাই পর্যন্ত স্থগিত করেছেন।

নিম্ন আদালতের আদেশকে চ্যালেঞ্জ করে, বিজেপি নেতা তার অভিযোগের তদন্তের জন্য নিম্ন আদালতকে নির্দেশনা চেয়ে ফৌজদারি পিটিশন নিয়ে হাইকোর্টের কাছে গিয়েছিলেন।

হাইকোর্ট ফৌজদারি পিটিশন নিষ্পত্তি করে ম্যাজিস্ট্রেটকে প্রতিদিনের ভিত্তিতে আবেদনটি শুনানির জন্য এবং অভিযোগের বিষয়ে কার্যক্রম ত্বরান্বিত করার নির্দেশ দেন।