লন্ডন, রবিবার দোহ থেকে ডাবলিনগামী কাতার এয়ারওয়েজের একটি বিমান টার্বুলেন্সে আঘাত হানলে ১২ জন আহত হয় এবং আটজনকে হাসপাতালে নেওয়া হয়, বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে।

ডাবলিন বিমানবন্দর এক বিবৃতিতে বলেছে যে বিমানটি নির্ধারিত সময়সূচি অনুযায়ী দুপুর ১টার আগে (1200 GMT) নিরাপদে অবতরণ করেছে।

ডাবলিন বিমানবন্দরের এক বিবৃতিতে বলা হয়েছে, "অবতরণ করার পর, বিমানটি তুরস্কের উপর দিয়ে উড়ে যাওয়ার সময় বিমানটি অশান্তির সম্মুখীন হওয়ার পর ছয়জন যাত্রী এবং ছয়জন ক্রু আহত হওয়ার কারণে বিমানবন্দর পুলিশ এবং আমাদের ফায়ার অ্যান্ড রেসকিউ বিভাগ সহ জরুরী পরিষেবাগুলির সাথে দেখা হয়েছিল।" .

পরে বিমানবন্দর নিশ্চিত করেছে যে আট যাত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

তারা বলেছেন: “বিমান নামার আগে সমস্ত যাত্রীদের আঘাতের জন্য মূল্যায়ন করা হয়েছিল। পরে আট যাত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

“দোহাতে ফিরতি ফ্লাইট (ফ্লাইট QR018) দেরি হলেও বিকেলে স্বাভাবিক হিসাবে কাজ করবে। ডাবলিন বিমানবন্দরে ফ্লাইট অপারেশন প্রভাবিত হয়নি এবং আজ বিকেলে স্বাভাবিক হিসাবে চলতে থাকবে।”

একটি বিবৃতিতে কাতার এয়ারওয়েজ বলেছে যে "কিছু সংখ্যক যাত্রী এবং ক্রে ফ্লাইটে সামান্য আঘাত পেয়েছেন এবং এখন চিকিৎসা নিচ্ছেন" যোগ করেছেন: "বিষয়টি এখন একটি অভ্যন্তরীণ তদন্তের বিষয়।"

আয়ারল্যান্ডের ন্যাশনাল অ্যাম্বুলেন্স সার্ভিস বলেছে যে তারা বিমানবন্দরে উপস্থিত হওয়ার জন্য একটি প্রাক-সতর্কতা পেয়েছে এবং "সাইটে যাত্রীদের নামানোর সুবিধার্থে এবং সমর্থন করছে"।

DAA এর একজন মুখপাত্র বলেছেন: "ডাবলিন বিমানবন্দর দল যাত্রী এবং বিমান সংস্থার কর্মীদের স্থলে সম্পূর্ণ সহায়তা প্রদান অব্যাহত রেখেছে।"

লন্ডন থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইট গুরুতর অশান্তিতে আঘাত করলে সন্দেহভাজন শ্রবণশক্তির আক্রমণে একজন ব্রিটিশ ব্যক্তির মৃত্যু এবং কয়েক ডজন লোক আহত হওয়ার পাঁচ দিন পর ঘটনাটি ঘটে।

ঘটনাটিকে আতঙ্কজনক বলে বর্ণনা করেছেন যাত্রীরা। তারা বলেছে যে বিমানটি খাবার ও পানীয় পরিষেবার সময় প্রায় 20 সেকেন্ডের জন্য বাতাস থেকে ছিটকে পড়েনি বলে মনে হচ্ছে, বিবি রিপোর্ট করেছে।