ওয়াশিংটন, ভারতীয় আমেরিকান রিপাবলিকান নেত্রী নিকি হ্যালি মঙ্গলবার প্রত্যাশী মনোনীত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের জন্য এই বছরের শুরুর দিকে পার্টির প্রেসিডেন্ট প্রাইমারি চলাকালীন কয়েক ডজন প্রতিনিধিকে মুক্তি দিয়েছেন।

হ্যালির এই পদক্ষেপটি উইসকনসিনের মিলওয়াকিতে রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনের (আরএনসি) আগে এসেছে যেখানে ট্রাম্প আনুষ্ঠানিকভাবে 5 নভেম্বরের সাধারণ নির্বাচনে পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনীত হবেন।

"মনোনয়ন কনভেনশনটি রিপাবলিকান ঐক্যের জন্য একটি সময়। জো বিডেন দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালনের জন্য যোগ্য নন এবং কমলা হ্যারিস আমেরিকার জন্য একটি বিপর্যয় হবে। আমাদের এমন একজন রাষ্ট্রপতি প্রয়োজন যিনি আমাদের শত্রুদের হিসাব রাখবেন, আমাদের সীমান্ত সুরক্ষিত করবেন, আমাদের ঋণ হ্রাস করবেন। এবং আমাদের অর্থনীতিকে ট্র্যাকে ফিরিয়ে আনতে আমি আমার প্রতিনিধিদের আগামী সপ্তাহে মিলওয়াকিতে ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করার জন্য উত্সাহিত করি," হ্যালি একটি বিবৃতিতে বলেছিলেন।

বিডেনের 2,265 এর বিপরীতে হ্যালি 97 জন প্রতিনিধি জিতেছিলেন। GOP-এর রাষ্ট্রপতি মনোনয়ন পেতে একজন প্রার্থীর 1,215 জন প্রতিনিধির প্রয়োজন। তিনি মার্চে তার প্রচারণা স্থগিত করেছিলেন।

জাতিসংঘের সাবেক মার্কিন রাষ্ট্রদূত এবং দক্ষিণ ক্যারোলিনার গভর্নর আরএনসিতে যোগ দিচ্ছেন না।

হ্যালির মুখপাত্র চ্যানি ডেন্টন বলেছেন, "তাকে আমন্ত্রণ জানানো হয়নি এবং তিনি এতে ভালো আছেন। ট্রাম্প যে কনভেনশন চান তার প্রাপ্য। তিনি স্পষ্ট করেছেন যে তিনি তাকে ভোট দিচ্ছেন এবং তাকে শুভকামনা জানিয়েছেন," হ্যালির মুখপাত্র চ্যানি ডেন্টন বলেছেন।