বেইজিং [চীন], আইওয়া কলেজের চারজন আমেরিকান প্রশিক্ষক যারা চীনে তাদের অংশীদার বিশ্ববিদ্যালয়ে সফরে ছিলেন, একটি পাবলিক পার্কে ছুরিকাঘাতের ঘটনায় হামলার পর আহত হয়েছেন, সিএনএন স্কুলের একজন মুখপাত্রের বরাত দিয়ে জানিয়েছে।

আইওয়ার মাউন্ট ভার্ননের কর্নেল কলেজের প্রশিক্ষকরা সোমবার (স্থানীয় সময়) তাদের অংশীদার প্রতিষ্ঠানের একজন ফ্যাকাল্টি সদস্যের সাথে একটি পাবলিক পার্কে ছিলেন যখন তারা "গুরুতর ঘটনায়" আহত হন, স্কুলের সভাপতি জোনাথন ব্র্যান্ড এক বিবৃতিতে বলেছেন। কলেজ সম্প্রদায়।

"আমরা চারজন প্রশিক্ষকের সাথে যোগাযোগ করেছি এবং এই সময়ে তাদের সহায়তা করছি," ব্র্যান্ড বলেছেন।

স্কুলের মুখপাত্র জেন ভিসার সিএনএনকে বলেছেন, ছুরিকাঘাতের ঘটনাটি ঘটেছে জিলিন সিটিতে এবং অংশীদার স্কুলটি বেহুয়া বিশ্ববিদ্যালয়।

মার্কিন পররাষ্ট্র দপ্তর চীনে ছুরিকাঘাতের ঘটনা সম্পর্কে অবগত এবং পরিস্থিতি পর্যবেক্ষণ করছে, একজন মুখপাত্র জানিয়েছেন।

স্কুলের তরফে কোনও ছাত্রই এই কর্মসূচিতে অংশ নেয়নি।

আইওয়ার গভর্নর কিম রেনল্ডস বলেছেন যে তিনি আইওয়ার ফেডারেল প্রতিনিধিদল এবং রাজ্য বিভাগের সাথে যোগাযোগ করছেন।

"আমি এই ভয়ঙ্কর হামলার প্রতিক্রিয়ায় আইওয়ার ফেডারেল প্রতিনিধিদল এবং স্টেট ডিপার্টমেন্টের সাথে যোগাযোগ করছি। অনুগ্রহ করে তাদের সম্পূর্ণ পুনরুদ্ধার, নিরাপদে প্রত্যাবর্তনের জন্য এবং বাড়িতে তাদের পরিবারের জন্য প্রার্থনা করুন," তিনি বলেছিলেন।

আইওয়া সিনেটর জনি আর্নস্ট আরও বলেছেন যে তার দল "মাউন্ট ভার্ননের কর্নেল কলেজের কর্মীদের চীনে ছুরিকাঘাত করা হয়েছে এমন প্রতিবেদনগুলি ঘনিষ্ঠভাবে অনুসরণ করছে।"

"আমরা কলেজ এবং স্টেট ডিপার্টমেন্টের সাথে যোগাযোগ করছি এবং এই আইওয়ানদের আরও সহায়তা করার জন্য প্রস্তুত আছি। সবার জন্য দ্রুত পুনরুদ্ধারের জন্য প্রার্থনা করছি," তিনি এক্স-এ বলেছিলেন।

নিউইয়র্ক টাইমস চীনা সোশ্যাল মিডিয়াতে পোস্ট করা একটি ভিডিওর উদ্ধৃতি দিয়েছে, যা হামলার পরে নেওয়া হয়েছে, যাতে দেখা যায় যে তিনজন লোককে মাটিতে পড়ে আছে, দর্শকরা ঘিরে রেখেছে। একজন রক্তে ভিজে গেছে, অন্য একজন তার ক্ষতস্থানে চাপ প্রয়োগ করতে তার হাত ব্যবহার করছে বলে মনে হচ্ছে। তিনজনই তাদের মোবাইল ব্যবহার করছিলেন।

কর্নেল কলেজ হল একটি বেসরকারী চার বছরের স্কুল যেখানে 2022-2023 শিক্ষাবর্ষের জন্য তালিকাভুক্তি ছিল 1,074 জন ছাত্র এবং ছাত্র থেকে অনুষদ অনুপাত ছিল 13:1৷

সেই বছর স্কুলের শীর্ষস্থানীয় মেজার্স ছিল বায়োকেমিস্ট্রি, কাইনেসিওলজি, ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স এবং পলিটিক্স। কলেজের একাডেমিক ক্যালেন্ডারটি 18-দিনের ব্লকে বিভক্ত যেখানে শিক্ষার্থীরা একবারে একটি কোর্স করে।

চীন এবং মার্কিন যুক্তরাষ্ট্র সম্প্রতি তাদের উত্তেজনাপূর্ণ সম্পর্ক স্থিতিশীল করতে তাদের শিক্ষাগত সম্পর্ক জোরদার করার চেষ্টা করেছে। গত নভেম্বরে, চীনের শীর্ষ নেতা শি জিনপিং 50,000 তরুণ আমেরিকানকে পাঁচ বছরের মেয়াদে বিনিময় এবং অধ্যয়ন কর্মসূচিতে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানোর একটি পরিকল্পনা ঘোষণা করেছিলেন।

আইওয়ার সাথে প্রেসিডেন্ট শির একটি ব্যক্তিগত সংযোগ রয়েছে, তিনি একটি কৃষি বিনিময়ের অংশ হিসাবে 1985 সালে একটি হোস্ট পরিবারের সাথে সেখানে বসবাস করেছিলেন।