দুই বছরের মধ্যে, রাশিয়া থেকে আক্রমণের দ্বিগুণ পরিমাপ করা হয়েছে, সোমবার সকালে জার্মান পাবলিক ব্রডকাস্টার জেডডিএফ-এর ব্যবস্থাপনা পরিচালক বার্নহার্ড রোহলেডার।

চীন থেকে পরিচিত ঘটনার সংখ্যাও 50 শতাংশ বৃদ্ধি পেয়েছে, তিনি বলেছিলেন। বিটকম ডিরেক্টরের মতে, ক্ষতিগ্রস্ত কোম্পানিগুলির মধ্যে 80 শতাংশ ডেটা চুরি, গুপ্তচরবৃত্তি এবং নাশকতার মতো আক্রমণের লক্ষ্যবস্তু ছিল।

জার্মানির অভ্যন্তরীণ মন্ত্রী ন্যান্সি ফেসার এবং ফেদেরা ক্রিমিনাল পুলিশ অফিসের (বিকেএ) সভাপতি, হোলগার মুঞ্চ, সোমবার সকালে 2023 সালের জন্য "সাইবার ক্রাইম সম্পর্কিত জাতীয় পরিস্থিতি প্রতিবেদন" উপস্থাপন করার পরিকল্পনা করেছেন৷

বিশেষ করে, বিদেশ থেকে বা অজানা স্থান থেকে সংঘটিত অপরাধের সংখ্যা বছরের পর বছর ধরে বাড়ছে, বিকেএ আগেই বলেছে। এই als জার্মানির কোম্পানিগুলির সাইবার ক্রাইমের কারণে ক্ষতির পরিমাণের জন্য প্রযোজ্য৷

বিটকমের রোহলেডার বলেন, "শুধুমাত্র সাইবার আক্রমণ থেকে প্রতি বছর ক্ষয়ক্ষতি হয় 148 বিলিয়ন ইউরো ($159 বিলিয়ন)"। "এটি একটি খুব গুরুত্বপূর্ণ পরিমাণ।"

বিদেশী গোয়েন্দা সংস্থার মতো এই হামলার পেছনে প্রায়ই সংগঠিত অপরাধ থাকে, তিনি যোগ করেন।

রোহলেদার বলেন, "কিছু টাকা পয়সার পিছনে লেগেছে," যোগ করে যে অন্য অপরাধীরা যতটা সম্ভব ক্ষতি না করতে চায়, যেমন শক্তি সরবরাহ বা হাসপাতালের মতো গুরুত্বপূর্ণ অবকাঠামোর।

"এবং এখনও কিছু, বিশেষ করে ব্যক্তিগত ব্যক্তি, যারা শুধু মজা করতে চান," তিনি বলেছিলেন।




sd/svn