রাত ১১টা ১৪ মিনিটে ভূমিকম্পটি আঘাত হানে। স্থানীয় সময়, কিউশু এবং শিকোকু দ্বীপগুলিকে পৃথককারী একটি প্রণালী, বুঙ্গো চ্যানেলের কেন্দ্রস্থল শিকোকু দ্বীপ উভয়েই এহিমে এবং কোচি প্রিফেকচারে জাপানের ভূমিকম্পের তীব্রতা স্কেলে 6 কম নিবন্ধন করা হয়েছে, জাপান আবহাওয়া সংস্থার উদ্ধৃতি অনুসারে b সিনহুয়া বার্তা সংস্থার প্রতিবেদন।

প্রিফেকচারাল সরকার এবং স্থানীয় ফায়ার ডিপার্টমেন্টের মতে, ছয় জন এহিম প্রিফেকচার এবং একজন কোচি প্রিফেকচারে সামান্য আহত হয়েছেন এবং দুইজন দক্ষিণ-পশ্চিম জাপানের কিউশু অঞ্চলের ওতা প্রিফেকচারে আহত হয়েছেন।

একটি ভালভ ত্রুটি Ehime প্রিফেকচারের Ikata নিউক্লিয়া কমপ্লেক্সে নং 3 চুল্লির পাওয়ার আউটপুটকে দুই শতাংশ কমিয়ে দিয়েছে, যদিও সামগ্রিক অপারেশনে কোনও বড় সমস্যা ছিল না, শিকোকু ইলেকট্রিক পাওয়ার জানিয়েছে।

ইতিমধ্যে, জাপানি গবেষকরা সতর্ক করেছেন যে শক্তিশালী কম্পনের পরে ভূমিকম্প আরও এক সপ্তাহ বা তারও বেশি সময় ধরে চলতে পারে এবং অঞ্চলের লোকদের সতর্ক থাকতে হবে, জাপানি দৈনিক মাইনিচি শিম্বুন জানিয়েছে।

কিয়োটো ইউনিভার্সিটির দুর্যোগ প্রতিরোধ গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক তাকুয়া নিশিমুরার মতে, যা ভূপৃষ্ঠের জ্যামিতি পরিমাপ করে।

"আমাদের ভূমিকম্পের জন্য প্রস্তুত করতে হবে, মনে রেখে যে তারা আগামী সপ্তাহ বা তারও বেশি সময় ধরে চলবে," গবেষক সতর্ক করেছেন।