"একবিংশ শতাব্দীতে দুর্ভিক্ষ একটি প্রতিরোধযোগ্য দুর্যোগ। G7 নেতারা এটি বন্ধ করতে তাদের প্রভাব বিস্তার করতে পারেন এবং অবশ্যই করতে পারেন। কাজ করার আগে দুর্ভিক্ষের আনুষ্ঠানিক ঘোষণার জন্য অপেক্ষা করা কয়েক হাজার মানুষের জন্য মৃত্যুদণ্ড এবং একটি নৈতিক ক্ষোভ হবে।" বুধবার গ্রিফিথস এক বিবৃতিতে বলেছেন।

দ্বন্দ্ব বিশ্বের অনেক কোণে ক্ষুধা জ্বালাচ্ছে. কিন্তু গাজা এবং সুদানের মতো নিষ্ক্রিয়তা এবং বিস্মৃতির মধ্যে কোন বিকল্প নেই, তিনি সিনহুয়া বার্তা সংস্থার প্রতিবেদনে উল্লেখ করেছেন।

গাজায়, জনসংখ্যার অর্ধেক বা এক মিলিয়নেরও বেশি লোক জুলাইয়ের মাঝামাঝি নাগাদ মৃত্যু ও অনাহারে পড়বে বলে আশা করা হচ্ছে; সুদানে, অন্তত পাঁচ মিলিয়ন মানুষ অনাহারের দ্বারপ্রান্তে নিমজ্জিত; গাজা এবং সুদান উভয় দেশেই, তীব্র লড়াই, অগ্রহণযোগ্য বিধিনিষেধ এবং স্বল্প অর্থায়ন সাহায্য কর্মীদের গণঅনাহার প্রতিরোধে প্রয়োজনীয় সহায়তা প্রদান করতে বাধা দিচ্ছে, তিনি বলেছিলেন।

গ্রিফিথস G7 দেশগুলিকে অবিলম্বে তাদের যথেষ্ট রাজনৈতিক সুবিধা এবং আর্থিক সংস্থানগুলি ব্যবহার করতে বলেছেন যাতে সাহায্য সংস্থাগুলি সমস্ত অভাবগ্রস্ত মানুষের কাছে পৌঁছাতে পারে।

"কিন্তু সবকিছুর চেয়েও বেশি, বিশ্বকে অবশ্যই যুদ্ধের মেশিনগুলিকে খাওয়ানো বন্ধ করতে হবে যা গাজা এবং সুদানের বেসামরিক নাগরিকদের ক্ষুধার্ত করছে। বরং সময় এসেছে সেই কূটনীতিকে অগ্রাধিকার দেওয়ার যা মানুষকে তাদের ভবিষ্যত ফিরিয়ে দেবে। এবং আগামীকাল, G7 নেতৃত্বে রয়েছে, " সে বলেছিল.