জম্মু, দুর্নীতি দমন ব্যুরো (ACB) বুধবার পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্টের (PWD) একজন নির্বাহী প্রকৌশলী সহ ছয় কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে, জম্মুতে একটি রাস্তার আপগ্রেডেশনের জন্য ঠিকাদারকে অযৌক্তিক আর্থিক সুবিধা দেওয়ার জন্য তাদের অফিসিয়াল পদের অপব্যবহার করেছে, কর্মকর্তারা বলেছেন। .

এসিবি দুর্নীতি প্রতিরোধ আইনের ধারায় নির্বাহী প্রকৌশলী বিক্রম সিং, তৎকালীন সহকারী নির্বাহী প্রকৌশলী গুরচরা সিং এবং ড্রাফ্টসম্যান সুন্দেশ কুমার কোতওয়াল, সুমের সিং, শিব দর্শন সিং-এর বিরুদ্ধে সরকারি কোষাগারের ক্ষতি করার অপরাধমূলক ষড়যন্ত্রের একটি মামলা নথিভুক্ত করেছে। জামওয়া ও অতুল শর্মা।

"এসিবি দ্বারা পরিচালিত একটি যাচাইয়ের ফলাফলে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছিল অভিযোগের ভিত্তিতে যে ঠিকাদার আভিকাশ চৌধুরী আমি পিডব্লিউডি জম্মুর সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারদের সাথে লিগ করে এবং অন্যদের অধীনে ব্লক মার্হে রাস্তার আপগ্রেডেশনের চুক্তি পাওয়ার জন্য কারসাজি করে। NABARD চুক্তি বরাদ্দের জন্য কম হার রেখে কিন্তু দরপত্রের সমস্ত ধারা লঙ্ঘন করেছে এবং কাজটি কার্যকর করা হয়নি যার ফলে সরকারী কোষাগারের ক্ষতি হয়েছে, "ACB-এর একজন আধিকারিক বলেছেন।

তদন্তে জানা গেছে যে চৌধুরী অস্বাভাবিকভাবে কম হার উদ্ধৃত করেছেন যেমন বিটুমিনাস ম্যাকাডামের জন্য প্রতি বর্গমিটারের জন্য 4.30 টাকা প্রতি বর্গমিটার বিজ্ঞাপনের হারের বিপরীতে প্রতি বর্গমিটারে 0.50 টাকা এবং RCC কাজের জন্য 0.50 টাকা প্রতি কিলোগ্রাম আবার 60 টাকা প্রতি কিলোগ্রাম। . ঠিকাদার এই কম দামের আইটেমগুলি সম্পাদন করেনি, বিশেষ করে বিটুমিনাস ম্যাকাডাম, তিনি যোগ করেছেন।

আধিকারিক বলেছেন যে তা সত্ত্বেও, অফিসাররা ভারসাম্যহীন দরপত্রের জন্য রাখা পারফরম্যান্স সিকিউরিটি এবং অতিরিক্ত সিকিউরিটি ডিপোজিট ছেড়ে দিয়েছে, যা কাজ সফলভাবে শেষ হওয়ার পরে মুক্তি দেওয়ার কথা ছিল।

নির্বাহী প্রকৌশলী এবং সহকারী নির্বাহী প্রকৌশলী অরিজিনা বরাদ্দের বিপরীতে 86,88,925 টাকা অতিরিক্ত ব্যয়ের জন্য বাস্তবসম্মত অনুমোদনের সুপারিশ করেছেন এবং প্রধান প্রকৌশলী কোডাল আনুষ্ঠানিকতা লঙ্ঘন করে ইতিমধ্যে সম্পাদিত অতিরিক্ত কাজের জন্য পোস্ট ফ্যাক্টো বরাদ্দ এবং অনুমোদন জারি করেছেন। বলেছেন

তদন্তে হার, অতিরিক্ত পরিমাণ এবং বরাদ্দ ও চুক্তির অন্যান্য লঙ্ঘনের অসঙ্গতি পাওয়া গেছে।

কর্মকর্তারা তাদের অফিসিয়াল পদের অপব্যবহার করে এবং ঠিকাদারের সাথে যোগসাজশ করে, তাদের উদ্দেশ্যের জন্য তাকে অযাচিত আর্থিক সুবিধা প্রদান করে।